‘বাদ’ দেওয়া হবে শুভেন্দুকে! দিলীপ ঘোষের ‘খোলা চিঠি’

16

মহানগর ডেস্ক: ভারতীয় জনতা পার্টির প্রাক্তন হতে চলেছেন শুভেন্দু অধিকারী! কুণাল ঘোষের সম্প্রতিতম মন্তব্যের পর উস্কেছে এমনই জল্পনা। কেন্দ্রবিন্দুতে সামাজিক মাধ্যমে দিলীপ ঘোষের একটি পোস্ট।

৩১ অক্টোবর সন্ধ্যায় সোশ্যাল মিডিয়ায় একটি ছবি পোস্ট করেছেন দিলীপ ঘোষ। সেখানে লেখা রয়েছে, “অনেক দালাল নির্বাচনের আগে আমাদের দলে ঢুকে গিয়েছিলেন। কিছুজন গিয়েছেন, কিছু এখনও রয়েছেন। তাঁরা উৎপাত করছেন। সবাইকে বাদ দেব। এরা চায় না বিজেপি শক্তিশালী হোক।”

এরপর দিলীপের এই পোস্টটিকে ওই দিনই সন্ধ্যায় শেয়ার করেছেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক ও মুখপাত্র কুণাল ঘোষ। শেয়ার করা ছবির ক্যাপশনে তিনি লিখেছেন, “শুভেন্দুর প্রতি দিলীপদার খোলা চিঠি।”

 

গতকাল ফের তৃণমূল-কংগ্রেসে ফিরে গিয়েছেন রাজীব বন্দ্যোপাধ্যায়। শুভেন্দু অধিকারীর মতো তিনিও পদ্ম শিবিরে যোগ দিয়েছিলেন ভোটের আগে। অতীতে ঘাসফুল শিবিরের হয়ে বিপুল সমর্থনে জয়লাভ করলেও, বিজেপির টিকিটে হেরে গিয়েছিলেন একুশের ভোটে। এরপর ক্রমেই সুর বদলাতে থাকে তাঁর। পুরনো দলে ফেরত আসার চেষ্টা চালাতে থাকেন ডোমজুরের জননেতা। পশ্চিমবঙ্গ রাজনীতি রাজীব জনপ্রিয় নাম হলেও তাঁকে বেশ কিছুদিন ‘ওয়েটিং লিস্ট’-এ রেখেছিল তৃণমূল। অবশেষে ত্রিপুরায় গিয়ে ফিরলেন ‘ঘরে’। রাজীবের ফের ভোলবদলের পর আলোচনা শুরু হয়েছে সাধারণ থেকে রাজনৈতিকমহলে। এরপর এদিনই সন্ধ্যায় দিলীপের পোস্ট।