অধীর বাবু নিজের চড়কায় তেল দিন: কুণাল ঘোষ

110

মহানগর ডেস্ক: বঙ্গ রাজনীতিকে বর্তমানে চলছে জোর জল্পনা। শুরু হয়েছে কল্যাণ বন্দ্যোপাধ্যায় বং কুণাল ঘোষের যুদ্ধ। কল্যান বন্দ্যোপাধ্যায়ের মন্তব্য ঘিরে বেশ জলঘোলা তৈরি হয়েছে ইতিমধ্যেই এবং রাজনীতিতে সেই নিয়ে পাল্টা মন্তব্য করলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী। তিনি বলেছেন, কল্যাণ বন্দ্যোপাধ্যায়ই মন্তব্য মমতা বন্দ্যোপাধ্যায়ের ইন্ধনের তত্ত্ব খাড়া করার চেষ্টা করছে। পাল্টা সুর চড়িয়েছেন কুণাল ঘোষ।

তিনি বলেছেন, অধীর বাবু নিজের চরকায় তেল দিন। অধীর চৌধুরীকে কুনাল ঘোষ পরিষ্কারভাবে জানিয়ে দিয়েছেন, অধীর চৌধুরী নিজের চরকায় তেল দিন। ওনার বিরুদ্ধে ওনার দল থেকে কতজন কতবার বিবৃতি দিয়েছে এবং কতজন কতবার দল ছেড়েছে সেগুলি দেখুক। যে সভাপতির জামানায় কংগ্রেসের মতো দলকে শূন্যে নেমে আসতে হয় বিধানসভায় এবং ভোট শতাংশের দিক থেকে লুপ্তপ্রায় শ্রেণীর দিকে যায় আমার মনে হয় তার নিজের কাজ নিজের দল সে দিকে মনোনিবেশ করতে করলে ভালো হয়। পাশাপাশি আরও জানিয়েছেন, লরির পিছনে লেখা থাকে দেখবি আর জ্বলবি, লুচির মত ফুলবি।

অন্যদিকে কল্যান বন্দ্যোপাধ্যায়ের মন্তব্য প্রসঙ্গে কুনাল ঘোষ জানিয়েছেন, যে যে বিষয় নিয়ে চর্চা চলছে তা নিয়ে চ্যাপ্টার আপাতত ক্লোজ। সুজন বাবুর দল শূন্যে পরিণত হয়েছে। ওনার মত লোকেরা সেটাকে আরও মহাশূন্যে নিয়ে যাচ্ছে। নিজের দল নিয়ে এবার ভাবা উচিত। একই সঙ্গে এখান থেকে বোঝা যাচ্ছে নিজের দলের কর্মী তো বটেই ,পাশাপাশি অন্যান্য বিরোধী দলের কর্মীদের ওপর ছাড়েননি কুণাল ঘোষ।