Congress: ‘লাগা চুনরি মে দাগ…’, মূল্যবৃদ্ধির বিরুদ্ধে কংগ্রেসের প্রতিবাদের মজা ওড়ালেন হরিয়ানার মন্ত্রী

41

মহানগর ডেস্ক: হরিয়ানার স্বরাষ্ট্রমন্ত্রী ড. অনিল ভিজ (Anil Vij) শনিবার হিন্দি গানের দরুন উপহাস করেছেন হাত শিবিরের। ‘লাগা চুনরি মে দাগ’ গেয়ে কংগ্রেসের ( Congress) মূল্যবৃদ্ধির বিরুদ্ধে করা কালো প্রতিবাদের মজা উড়িয়েছেন হরিয়ানার স্বরাষ্ট্রমন্ত্রী। সেইসঙ্গে তিনি অভিযোগ করেছেন, বিক্ষোভ দেখিয়ে হাত শিবির ইডির কার্যক্রমে একপ্রকার বাধা দেওয়ার চেষ্টা করেছে।

মূলত গতকাল মূল্যবৃদ্ধির বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে সংসদ চত্বরে কালো জামাকাপড় পরে হাজির হয়েছিলেন গ্র্যান্ড ওল্ড পার্টির নেতৃত্বরা। প্রসঙ্গে হরিয়ানার মন্ত্রী গান গেয়ে বলেছেন, “মূল সমস্যা হল… লাগা চুনরি মে দাগ, ছুপাউ ক্যাসে, বাচ জাউ ক্যাসে”। তাঁর কথায়, ‘ইডিকে চাপ দিতে সত্যাগ্রহ করেন তাঁরা। মহাত্মা গান্ধীও সত্যাগ্রহ করেছিলেন কিন্তু তিনি কোনও কেলেঙ্কারি বা চোর লুকানোর জন্য কখনও করেননি’।

পাশাপাশি তিনি আরও বলেছেন যে, ‘একটা সময় ছিল যখন কংগ্রেস নেতারা সাদা পোশাক পরতেন। কিন্তু সময়ের সঙ্গে সঙ্গে তাঁরা তাঁদের কালো কাজের কারণে কালো হয়ে গিয়েছেন। জনগণের দাবির আড়ালে ইডির উপর চাপ তৈরি করছেন তাঁরা’। এক কথায় কংগ্রেসের বিদ্রোহের ঠাট্টা উড়িয়েছেন অনিল ভিজ।

শুক্রবার কংগ্রেসের প্রতিবাদের রঙ ছিল কালো। দলের নেতৃত্বরা কালো কুর্তা, স্কার্ফ এবং শাড়ির মারফত প্রতিবাদী রঙকে সকলের সামনে তুলে ধরেছিলেন। সরকারের দৃষ্টি আকর্ষণ করতেই এই পথ বেছে নিয়েছিলেন হাত শিবিরের নেতা-নেত্রীরা। এমনকি রাজ্যসভার বিরোধী দলীয় নেতা মল্লিকার্জুন খার্গে কালো কুর্তা, কালো পাগড়ি এবং একটি সাদা ধুতি পরে প্রতিবাদে অংশ নিয়েছিলেন। কিন্তু কংগ্রেসের এই প্রতিবাদের মজা উড়িয়েছেন হরিয়ানার স্বরাষ্ট্রমন্ত্রী।