২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ৪৪৫, রাজ্যে সুস্থতার হার ৬৫.১২%

7
bengal corona

 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সংখ্যাটা বাড়ছিল ক্রমাগতভাবে। শেষ ২৪ ঘন্টায় সেই ধারা অব্যাহত রাখল পশ্চিমবঙ্গ। স্বাস্থ্য দপ্তরের তথ্য অনুযায়ী, ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ৪৭৫ জন। পাশাপাশি মৃত্যু হয়েছে ১৫ জনের। হঠাৎ করে বৃহস্পতিবার ফের একদিনে আক্রান্তের সংখ্যায় নয়া রেকর্ড ছুঁয়ে ফেলল পশ্চিমবঙ্গ। যদিও ২৪ ঘন্টায় আক্রান্তের চেয়ে সুস্থ হয়েছেন বেশি মানুষ।

বৃহস্পতিবার রাজ্যের স্বাস্থ্য দপ্তরের তরফে যে রিপোর্ট পেশ করা হয়েছে সেখানে জানানো হয়েছে, বিগত ২৪ ঘন্টায় আরও ৪৭৫ জন নোভেল করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এই নিয়ে রাজ্যে আক্রান্তের মোট সংখ্যা দাঁড়িয়েছে ১৫ হাজার ৬৪৮। শেষ ২৪ ঘন্টায় রাজ্যে আরও ১৫ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে বলে স্বাস্থ্য দপ্তরের তরফে জানানো হয়েছে। এই নিয়ে রাজ্যে মোট করোনা আক্রান্তের মৃত্যুর সংখ্যা বেড়ে হল ৬০৬। পাশাপাশি গত ২৪ ঘন্টায় আরো ৪৮৮ জন আক্রান্ত সুস্থ হয়ে উঠেছেন বলে জানানো হয়েছে। এই নিয়ে রাজ্যে মোট ১০ হাজার ১৯০ জন করোনার কবল থেকে সুস্থ হয়ে উঠলেন। সব মিলিয়ে রাজ্যে সুস্থতার হার ৬৫.১২ শতাংশ।

পাশাপাশি সরকারের তরফে তথ্য দিয়ে জানানো হয়েছে, এখনো পর্যন্ত রাজ্যে করোনা টেস্ট করা হয়েছে ৪ লক্ষ ৩৯ হাজার ২৫৮ টি। শেষ ২৪ ঘন্টায় টেস্ট হয়েছে ৯ হাজার ৪৯২ টি। একইসঙ্গে রাজ্য সরকারের ৫৮২ টি কোয়ারেন্টাইন সেন্টারে রয়েছেন ৭ হাজার ৮৬৫ জন। কোয়ারেন্টাইন সেন্টার থেকে ইতিমধ্যেই ছেড়ে দেওয়া হয়েছে ৯৩ হাজার ১৮০ জনকে। এছাড়াও বর্তমানে হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ২ লক্ষ ৩ হাজার ৯৩৭ জন।