সব রেকর্ড ভেঙে ২৪ ঘন্টা আক্রান্ত প্রায় ৫২১২৩, মৃত ৭৭৫

33

মহানগর ওয়েবডেস্ক: চূড়ান্ত সর্তকতা ক্রমবর্ধমান লকডাউন, কোনও কিছুই লাগাম পরাতে পারছে না দেশে ক্রমাগত ভাবে বেড়ে চলা করোনা আক্রান্তের সংখ্যায়। প্রতিদিনই চলছে রেকর্ড ভাঙার পর্ব। সেই ধারা অব্যাহত রেখে বৃহস্পতিবার জানা গেল শেষ ২৪ ঘন্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৫২ হাজার ১২৩ জন। ২৪ ঘন্টায় যা নয়া রেকর্ড। একই সঙ্গে দেশজুড়ে ২৪ ঘন্টায় মৃতের সংখ্যাও সর্বাধিক। তথ্য বলছে মৃত্যু হয়েছে ৭৭৫ জনের। ক্রমাগতভাবে পরিস্থিতি যা রূপ নিচ্ছে তা ভয় ধরাচ্ছে বিশেষজ্ঞদের।

স্বাস্থ্যমন্ত্রকের প্রকাশিত তথ্য অনুযায়ী, বিশ্বে করোনা আক্রান্তের নিরিখে তৃতীয়স্থানে রয়েছে ভারতের নাম। আক্রান্তের সংখ্যা ১৫ লক্ষের গন্ডি পার করেছে আগেই। বর্তমানে দেশে আক্রান্ত ১৫ লক্ষ ৮৩ হাজার ৭৯২ জন। শেষ ২৪ ঘন্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৫২ হাজার ১২৩ জন। পরিস্থিতি যা তাতে সংখ্যা ক্রমশ বাড়ছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। পাশাপাশি দেশে ইতিমধ্যে মোট সুস্থ হয়ে উঠেছেন ১০ লক্ষ ২০ হাজার ৫৮২ জন। দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩৪ হাজার ৯৬৭। আক্রান্তের হার বেড়ে ১১.৬৭ শতাংশ হয়েছে। অর্থাৎ যতজনের টেস্ট করা হচ্ছে তার মধ্যে ১১.৬৭ শতাংশ মানুষ করোনা আক্রান্ত ধরা পড়ছেন। পাশাপাশি দেশে সুস্থতার হার কমে হয়েছে ৬৪.৪৩ শতাংশ।

গোটা দেশের মোট আক্রান্তের সংখ্যার অর্ধেক করোনা আক্রান্ত দেশের ৪ মেট্রো শহর দিল্লি, মুম্বই, কলকাতা এবং চেন্নাইতে। যদিও এই রাজ্যগুলিতে আক্রান্তের হার আগের চেয়ে তুলনামূলক কমেছে। অন্যদিকে গোটা বিশ্বে বর্তমানে করোনা আক্রান্তের সংখ্যা ১ কোটি ৭১ লক্ষ ৮৯ হাজার ৭৬৬। মৃত্যু হয়েছে ৬ লক্ষ ৭০ হাজার ২৫৬ জনের। পাশাপাশি মারণ করোনাকে হারিয়ে ইতিমধ্যেই সুস্থ হয়ে উঠেছেন ১ কোটি ৭ লক্ষ ১১৪২ জন। বিশ্ব তালিকায় আক্রান্তের নিরিখে প্রথম সারিতে যে দেশ গুলি রয়েছে, সেগুলি হল, আমেরিকা, ব্রাজিল এবং তৃতীয় স্থানে রয়েছে ভারত। এর ঠিক পর যথাক্রমে রয়েছে রাশিয়া, দক্ষিণ আফ্রিকা ও মেক্সিকো।