শেষ দুটি দফার ভোট একসঙ্গে হোক, কমিশনে দাবি জানাল তৃণমূল

22
kolkata news

 

নিজস্ব প্রতিনিধি: সপ্তম ও অষ্টম পর্যায়ের ভোট একসঙ্গে করার দাবিতে আজ ফের কলকাতায় মুখ্য নির্বাচন আধিকারিক আরিজ আফতাবের সঙ্গে দেখা করল তৃণমূলের প্রতিনিধি দল। লোকসভার সাংসদ প্রতিমা মণ্ডল আরিজ আফতাবের সঙ্গে দেখা করার পর বলেন, সাধারণ মানুষ এবং ভোটকর্মীদের জীবনের সুরক্ষা নিয়ে চিন্তিত মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। সংক্রমণ মোকাবিলায় তিনি একাধিক পদক্ষেপ করেছেন।

এরপর তিনি বলেন, আমরা আবার শেষ দুটি পর্যায়ের ভোট একসঙ্গে নেওয়ার জন্য মুখ্য নির্বাচন আধিকারিকের কাছে আবেদন জানিয়েছি। অন্যদিকে আগামী ১৩ মে মুর্শিদাবাদের সামশেরগঞ্জ ও জঙ্গিপুর বিধানসভা কেন্দ্রের ভোট হবে। সেই দিন ইদ হওয়ার সম্ভাবনা আছে। তাই ইদের কথা মাথায় রেখে ওই দুই কেন্দ্রে ভোটের দিন বদল নিয়ে সিদ্ধান্ত পুনরায় বিবেচনা করার অনুরোধ জানানো হয়েছে কমিশনের কাছে।

উল্লেখ্য, মুর্শিদাবাদের জঙ্গিপুর মহকুমার সামশেরগঞ্জ বিধানসভার কংগ্রেস প্রার্থী রেজাউল হক জঙ্গিপুরের সংযুক্ত মোর্চা প্রার্থী মারা যান করোনায়। ফলে এই দুটি আসনে নির্ধারিত সূচি মেনে ভোট করা সম্ভব নয়। এই দুটি আসনের জন্য পরিবর্তিত তারিখ জানিয়ে দিয়েছে নির্বাচন কমিশন। সামশেরগঞ্জ ও জঙ্গিপুরে ভোট হবে আগামী ১৩ মে। ২৬ এপ্রিল মনোনয়ন দাখিল করার শেষ তারিখ। পরদিন ২৭ এপ্রিল হবে স্ক্রুটিনি। ২৯ এপ্রিল থাকছে মনোনয়ন প্রত্যাহার করার দিন। সব মিটে গেলে ভোট হবে ১৩ মে। তারপর ১৮ মে’র মধ্যে ফল প্রকাশ করতে হবে।

১৩ মে ভোটের দিন ধার্য হয়েছে। যেদিন আবার ইদ হওয়ার সম্ভাবনা আছে। সেই কারণে মুর্শিদাবাদের দুটি আসনে নির্বাচনের দিন বদলের দাবিতে গতকাল কমিশনের দ্বারস্থ হয় বামেরা। সিপিএম নেতা রবীন দেবের দাবি, বিষয়টি বিবেচনার করে দেখার আশ্বাস দিয়েছেন রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক। আজ আবার সেই একই দাবি জানানো হয়েছে তৃণমূলের তরফে।