Kolkata : বিপুল পরিমাণ অর্থ সহ গ্রেফতার আইনজীবী, চাঞ্চল্য কলকাতায়

62

মহানগর ডেস্ক : পার্থ চট্টোপাধ্যায়ের ঘটনার রেশ এখনও কাটেনি। তারমধ্যেই রাজ্য পুলিশের হাতে গ্রেফতার ঝাড়খণ্ডের বিধায়ক সহ তার দুই সহকর্মী। বিধায়কের গাড়ি থেকে উদ্ধার হয় বিপুল পরিমাণ টাকা। সেই ঘটনাকে কেন্দ্র করে উত্তাল হয়ে ওঠে রাজনীতি। আর এবার বিধায়কের পর কলকাতা পুলিশের জালে ঝাড়খণ্ডের আইনজীবী। পুলিশ সূত্রে খবর, ওই আইনজীবীর কাছ থেকে উদ্ধার হয়েছে ৫০ লক্ষ টাকা।

আরও পড়ুন : প্রেসিডেন্টের বাড়ি পোড়ালো বিক্ষোভকারীরা, স্থিত হবার অনুরোধ বিক্রমসিঙ্ঘের

প্রতারণার অভিযোগে রবিবার রাতে কলকাতার  এক শপিং মল থেকে ঝাড়খণ্ডের এক আইনজীবীকে গ্রেপ্তার করে পুলিশ। হেয়ার স্ট্রিট থানা এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। পুলিশ জানিয়েছে, ওই আইনজীবীর নাম রাজীব কুমার। তিনি রাঁচির বাসিন্দা। ঝাড়খণ্ডে বিভিন্ন সময় সরকারের বিরুদ্ধে বহু জনস্বার্থ মামলা করেছেন তিনি। মামলা করেছেন ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনের বিরুদ্ধেও।

প্রথমে ঝাড়খণ্ডের একাধিক থানায় তাঁর বিরুদ্ধে প্রতারণার অভিযোগ দায়ের হয়। অভিযোগ অনুযায়ী, বিভিন্ন ব্যক্তির কাছ থেকে প্রায় ৫০ লক্ষ টাকা প্রতারণা করেছেন তিনি। ঝাড়খণ্ড পুলিশ তাঁর সন্ধান শুরু করলে কলকাতায় পালিয়ে আসেন বলে অভিযোগ। ঝাড়খণ্ড পুলিশের খবরের ভিত্তিতে হেয়ার স্ট্রিট থানার পুলিশ ও লালবাজারের গোয়েন্দা বিভাগের গুন্ডা দমন শাখার আধিকারিকরা ওই ব্যক্তির সন্ধান শুরু করেন। তারই ভিত্তিতে এদিন রাতে হেয়ার স্ট্রিটেরই এক শপিং মলের বিপণিতে আইনজীবীর সন্ধান মেলে। কেনাকাটা করার সময় সেখান থেকেই তাঁকে গ্রেপ্তার করা হয়। তাঁর কাছ থেকে লক্ষাধিক টাকা উদ্ধার হয়েছে বলে দাবি পুলিশের।