‘বহিরাগতদের কেন রাজ্যসভায় পাঠাচ্ছেন বাংলার মেয়ে?’, প্রশ্ন শুভেন্দু্র

9

মহানগর ডেস্ক: পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে এইবার শাসক দলের অন্যতম হাতিয়ার হয়ে উঠেছিল ভূমিপুত্র ভিত্তিক রাজনীতি। বাংলাকে বাংলা শাসন করবে দিল্লি নয়-এই কথা বারবার শোনা গিয়েছে মুখ্যমন্ত্রীর মুখে। বিজেপিকে ‘বহিরাগত’ বলে আক্রমণ শানিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়-ববি হাকিমরা।

সেই বহিরাগত তত্ত্বকে ব্যবহার করে এবার তৃণমূলকে খোঁচা দিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। কিন্তু কেন? প্রসঙ্গত, পশ্চিমবঙ্গ থেকে রাজ্যসভায় পাঠানো হচ্ছে গোয়ার তৃণমূল নেতা লুইজিনহো ফেলেইরো ও ত্রিপুরায় তৃণমূলের মুখ সুস্মিতা দেবকে। এঁরা কেউই পশ্চিমবঙ্গের অধিবাসী নন। তাই শুভেন্দুর প্রশ্ন এহেন বহিরাগতদের টিকিট দেওয়ার মানে কি?

এক টুইট বার্তায় বিরোধী দলনেতা বলেন, ” ‘বাংলার মেয়ে’ পশ্চিমবঙ্গের রাজ্যসভার আসন ‘বহিরাগতদের’ হাতে তুলে দিচ্ছেন! এর আগে সুস্মিতা দেবকে রাজ্যসভায় পাঠালেন। এবার আবার লুইজিনহো ফেলেইরোকে সংসদের উচ্চকক্ষে পাঠাচ্ছেন। এই অবজ্ঞার বিরুদ্ধে বাঙালিরা গর্জে উঠবেন না?”

এখানেই থেমে থাকেননি শুভেন্দু। তাঁর সংযোজন, “অসম ও গোয়ার লোকদের রাজ্যসভায় পাঠানোর দায় বাংলা কেন নিতে যাবে? বঙ্গ তৃণমূলের পক্ষ থেকে যদি রাজ্যসভায় যাওয়ার মতো কেউ না থেকে থাকে তাঁর খেসারত বাংলা কেন দিতে যাবে?”