‘পশ্চিমবঙ্গে সৌজন্যের পরিবেশ নষ্ট করা হয়েছে’, সুজনের সঙ্গে সাক্ষাৎ করে তৃণমূলকে খোঁচা শুভেন্দুর

22

মহানগর ডেস্ক: রাজনৈতিক তিক্ততার ছবি এই বাংলা অনেক দেখেছে। রাজনৈতিক পরিচয়ের ভিত্তিতে পরিবারে ভাঙন ধরাও আমাদের কাছে নতুন কিছু না। এরই মধ্যে ব্যতিক্রমী সৌজন্যের ছবি ধরা পড়ল দুই রাজনৈতিক যুযুধানের মধ্যে।

আজ বিধানসভায় এক সঙ্গে বসে আড্ডা দিতে দেখা গেল বিরোধী দলনেতা তথা বিজেপি নেতা শুভেন্দু অধিকারী ও সিপিএম নেতা সুজন চক্রবর্তীকে। যদিও এই দেখা হওয়াটা অনেকটাই কাকতালীয় ভাবে ঘটে। নিজস্ব দরকারে এদিন বিধানসভায় গিয়েছিলেন সুজন। সুজন থাকতে থাকতেই বিধানসভায় গিয়ে পৌঁছন বিরোধী দলনেতা শুভেন্দু।

সুজনকে দেখে কুশল বিনিময় করেন শুভেন্দু। তারপর তাঁকে ডেকে নিয়ে যান‌ নিজের ঘরে। পরে বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়ও সুজনের সঙ্গে সাক্ষাৎ করেন। সকলপক্ষই এই সাক্ষাৎকে রাজনৈতিক সৌজন্যে বলে অভিহিত করেছেন।

বিরোধী দলনেতা এদিন বলেন, “রাজনৈতিক মত আলাদা হলেও সৌজন্যের চল বাংলায় চিরকালই ছিল। এখন সেই পরিবেশ নষ্ট হয়েছে।” বিধানসভায় সরকারপক্ষের উপ মুখ্য সচেতক তথা বরানগরের বিধায়ক তাপস রায়ের মতে, “বাংলায় সৌজন্য ছিল এবং তাকে আলাদা মর্যাদায় রক্ষা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। গোটা পরিবেশকে বরং কলুষিত করেছে বিজেপিই!”

Also Read:

উত্তরবঙ্গ বিজেপিতে বড়সড় ভাঙন, তৃণমূলে যোগদান করলেন ২ হাজারেরও বেশি গেরুয়া শিবিরের কর্মী সমর্থক

‘পুলিশ অভিষেকের জনসভার মঞ্চ ভেঙে ফেলার হুমকি দিচ্ছে’, ত্রিপুরার বিজেপি সরকারের বিরুদ্ধে অভিযোগ কুণালের

‘ভবিষ্যতে নরেন্দ্র মোদিকে আরও শক্তিশালী করার জন্য দায়ী হবে কংগ্রেসই’, গোয়া সফরের শেষলগ্নে বিস্ফোরক মমতা