Home Featured Aaditya Thackeray: ‘সাহস থাকলে শিবসেনা ছেড়ে দিন’, বিদ্রোহী গোষ্ঠীকে চ্যালেঞ্জ ঠাকরে পুত্রর

Aaditya Thackeray: ‘সাহস থাকলে শিবসেনা ছেড়ে দিন’, বিদ্রোহী গোষ্ঠীকে চ্যালেঞ্জ ঠাকরে পুত্রর

by Anamika Nandi
Aaditya Thackeray: 'সাহস থাকলে শিবসেনা ছেড়ে দিন', বিদ্রোহী গোষ্ঠীকে চ্যালেঞ্জ ঠাকরে পুত্রর

মহানগর ডেস্ক: মহারাষ্ট্রের রাজনৈতিক মহলে চলছে ‘মহা’ নাটক। দিন দিন পরিস্থিতি জটিল থেকে জটিলতর হয়ে উঠছে। এরই মাঝে মন্ত্রী আদিত্য ঠাকরে (Aaditya Thackeray) বিক্ষুব্ধ বিধায়ক একনাথ শিন্ডের দল ছেড়ে দেওয়া নিয়ে মুখ খুলেছেন। প্রায় এক সপ্তাহ ধরে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের (Uddhav Thackeray) বিরুদ্ধে গুয়াহাটিতে বেশকিছু বিধায়কদের নিয়ে বিদ্রোহ অব্যাহত রেখেছেন শিন্ডে (Eknath Shinde)। এবার বিদ্রোহীদের খোলাখুলি চ্যালেঞ্জ করেছেন ঠাকরে পুত্র। তাঁর বক্তব্য, সাহস থাকলে মাঠে নেমে লড়াই করুন।

প্রসঙ্গে আদিত্য ঠাকরে বলেছেন, “যদি ক্ষমতা থাকে তবে শিবসেনা ছেড়ে দিন। তারপর লড়াই করুন। যদি মনে করেন যে আমরা যা করেছি তা ভুল, উদ্ধবজির নেতৃত্ব ভুল, বাকি দলীয় নেতাদের কথা ভুল, তাহলে পদত্যাগ করুন এবং নির্বাচনে মুখোমুখি হন। আমরা প্রস্তুত”। গতকাল রাজনৈতিক টানাপোড়েনের মাঝে বৈঠকে বসেছিল শিবসেনা। যেখানে পূর্ণ ক্ষমতা দেওয়া হয়েছে উদ্ধব ঠাকরেকে। সেই সঙ্গে তিনি বলেছেন, বালাসাহেব ঠাকরের নাম নিয়ে কোনও অনাচার করা যাবে না। সূত্র অনুযায়ী, একনাথ শিন্ডে বিদ্রোহী গোষ্ঠীর নাম বালাসাহেব ঠাকরের নামে রাখতে পারেন। বিষয়টি প্রকাশ্যে এলেই হুঁশিয়ারি বার্তা দিয়েছেন বালাসাহেব ঠাকরের পুত্র।

আরও পড়ুন: সুজিতের মৃত্যু কি মানসিক ভারসাম্যহীনতায় নাকি উদ্দেশ্য প্রণোদিত? ময়না তদন্ত NRS-এ

অন্যদিকে বিক্ষোভ এড়াতে মুম্বই ও থানেতে জারি হয়েছে ১৪৪ ধারা। যে কারণে মহারাষ্ট্রে করা যাবে না, কোনও প্রচার। এদিন মিঃ ঠাকরে বলেছেন, ‘বিদ্রোহী শিবসেনা বিধায়কদের বিশ্বাসঘাতকতা কখনও ভুলবে না দল। আমরা নিশ্চিত জিতব’। সম্প্রতি বিধান পরিষদে বিজেপির কাছে হেরে ঠাকরে সরকারের বিরুদ্ধে বিদ্রোহের ডাক দেন একনাথ শিন্ডে। তাঁর সঙ্গ দেন দলের আরও বেশকিছু বিধায়ক। এই মুহূর্তে গুয়াহাটির একটি পাঁচতারা হোটেলে সকল বিদ্রোহী বিধায়কদের নিয়ে রয়েছেন শিন্ডে। যেখান থেকে রীতিমতো যুদ্ধ ঘোষণা করেছেন তিনি।

তাদের দাবি, উদ্ধব ঠাকরে এনসিপি ও কংগ্রেসের জোট থেকে বেরিয়ে এসে বিজেপির সঙ্গে মিত্রতা স্থাপন করুক। এই মুহূর্তে ১৬ জন বিধায়ককে বরখাস্তের নোটিস পাঠিয়েছেন ডেপুটি স্পিকার। সোমবারের মধ্যে তাঁদের সেই নোটিশের জবাব দিতে বলা হয়েছে। এদিকে আদিত্য ঠাকরে সরাসরি চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন বিদ্রোহী গোষ্ঠীর দিকে।

You may also like