Home Featured Dhankhar-Shah: শাহের ডাকে দার্জিলিং ছেড়ে দিল্লিতে ধনখড়, বৈঠকের কারণ ঘিরে জল্পনা

Dhankhar-Shah: শাহের ডাকে দার্জিলিং ছেড়ে দিল্লিতে ধনখড়, বৈঠকের কারণ ঘিরে জল্পনা

by Anamika Nandi
Dhankhar-Shah: শাহের ডাকে দার্জিলিং ছেড়ে দিল্লিতে ধনখড়, বৈঠকের কারণ ঘিরে জল্পনা

মহানগর ডেস্ক: দার্জিলিং থেকে সোজা দিল্লিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের (Amit Shah) সঙ্গে দেখা করলেন বাংলার রাজ্যপাল। দুই রাজনৈতিক নেতৃত্বের মধ্যে কী নিয়ে আলোচনা হয়েছে, তা নিয়ে জোর চর্চা চলছে রাজনৈতিক মহলে। যদিও দু’পক্ষের তরফ থেকে কোনও কিছুই জানানো হয়নি। শুক্রবার দুপুর ৩টে ৪২ নাগাদ টুইটারে জগদীপ ধনখড় (Jagdeep Dhankhar) কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করার কথা জানিয়েছেন।

প্রসঙ্গে টুইটারে তিনি লেখেন, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর ডাকে দিল্লির বাসভবনে যান তিনি। সেখানে বেশ কিছুক্ষণ কথা বলেছেন দু’জনে। যদিও কথোপকথন নিয়ে বিস্তারে কিছুই জানাননি।

প্রথম থেকেই রাজ্যপালের সঙ্গে সম্পর্ক ভালো নয় রাজ্যের শাসক দলের। প্রতি ক্ষেত্রেই বাংলার শাসকদলের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে সরব হয়েছেন তিনি। প্রায়ই তাঁকে ঘাসফুল শিবিরের বিরুদ্ধে টুইটারে কথা বলতে দেখা গিয়েছে। আবার কখনও চিঠি পাঠিয়ে তাতে ক্ষোভ উগড়ে দিয়েছেন জগদীপ ধনখড়। যার জেরে শিক্ষাক্ষেত্রে তাঁর ক্ষমতাও খর্ব করেছে রাজ্য সরকার।

এদিন দার্জিলিং-এ বাংলার মুখ্যমন্ত্রীকে চায়ের জন্য আমন্ত্রণ জানান তিনি। সেই নিমন্ত্রণ রক্ষা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। দু’জনের দেখা-সাক্ষাৎ হয়েছে দার্জিলিঙে। এমনকি পরদিন জিটিএ সদস্যদের শপথবাক্য পাঠ করিয়েছেন ধনখড়। তবে ওই মঞ্চ থেকেও ফের রাজ্যকে খোঁচা দিয়েছেন তিনি। এরপরই জানা গিয়েছে, শুক্রবার এক প্রকার গোপনে দিল্লি পৌঁছান তিনি। সেখানে সাক্ষাৎ করেছেন অমিত শাহের সঙ্গে। কিন্তু এখনও পর্যন্ত জানা যায়নি কী কথা হয়েছে দুজনের মধ্যে। প্রশ্ন উঠছে, ফের কী রাজ্যের বিরুদ্ধে নালিশ জানাতে শাহের সঙ্গে বৈঠক করলেন তিনি?

You may also like