Home Featured Mamata Banerjee: দেশে একটাই আদর্শ রাজনৈতিক দল থাকুক – তৃণমূল কংগ্রেস: মমতা বন্দ্যোপাধ্যায়

Mamata Banerjee: দেশে একটাই আদর্শ রাজনৈতিক দল থাকুক – তৃণমূল কংগ্রেস: মমতা বন্দ্যোপাধ্যায়

by Anamika Nandi
Mamata Banerjee: দেশে একটাই আদর্শ রাজনৈতিক দল থাকুক - তৃণমূল কংগ্রেস: মমতা বন্দ্যোপাধ্যায়

মহানগর ডেস্ক: একুশে জুলাইয়ের শহিদ দিবস উপলক্ষে দু’বছর ভার্চুয়াল সভার পর, এবার ধর্মতলায় হচ্ছে জনসমাবেশ। আজ বৃহস্পতিবার শহরতলীতে ভিড় জমেছে হাজার হাজার মানুষের। কলকাতা হয়ে উঠেছে এক মিনি পশ্চিমবঙ্গ। তৃণমূলের পক্ষ থেকে দাবি করা হয়েছে, এবারের সমাবেশে রেকর্ড সংখ্যক কর্মী-সমর্থকদের জমায়েত হয়েছে। ধর্মতলায় জননেত্রীকে দেখতে উপচে পড়া ভিড়। এদিন বৃষ্টি মাথায় নিয়ে একুশে জুলাইয়ের মঞ্চ থেকে ২০২৪-এ বিজেপিকে ভাগানোর বার্তা দিলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। মঞ্চে দাঁড়িয়ে তিনি বলেন-

  • বিজেপিকে বলুন গরিবের প্রধানমন্ত্রী চাই আমাদের। বিত্তবানদের প্রধানমন্ত্রী নয়। ২০২৪-এ বিজেপির কারাগার ভেঙে ফেলুন।
  • তৃণমূল নেত্রীর কথায়, আমি চাই ভারতে একটাই রাজনৈতিক দল থাকুক। তা হল তৃণমূল কংগ্রেস। যে দল আদর্শবাদী-সম্প্রীতি বজায় রাখে।
  • মুখ্যমন্ত্রীর বক্তব্য, ২৪-এর নির্বাচনে বিজেপি একক সংখ্যাগরিষ্ঠতা পাবেনা। চ্যালেঞ্জ জানাচ্ছি, ভারতীয় জনতা পার্টি একক সংখ্যাগরিষ্ঠতা না পেলে বাকি দলগুলি এক হয়ে যাবে। ত্রিপুরা, অসম, মেঘালয়ে জিততে হবে। উত্তরপ্রদেশে জয় হাসিল করতে হবে। লড়াই করে যাব আমরা।
  • তাঁর কথায়, দেশের জন্য আমরা আছি। দেশের প্রয়োজনে সবসময় পাশে থাকব। কিন্তু ইডি, সিবিআইকে দিয়ে ভয় দেখিও না।
  • পাশাপাশি বিজেপি সরকারকে নিশানা করে বলেছেন, মহারাষ্ট্রের সরকার ভেঙেছে। এখন বলছে বাংলার সরকার ভাঙবে‌। আমি বলেছি, এখানে রয়্যাল বেঙ্গল টাইগার আছে না, তা দুর্দান্ত। কখনও জঙ্গলমহল, জলপাইগুড়ি, কালচিনি দেখেছে! দার্জিলিংঙে তো হেরেছে। তারা আবার বাংলার সরকার ভাঙবে।

আজ একুশে জুলাইয়ের মঞ্চে মোদি নেতৃত্বাধীন সরকারকে চাঁচাছোলা ভাষায় আক্রমণ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। একইসঙ্গে সিপিআইএমকেও ছাড়েননি তিনি। সমাবেশে হাজির এক ব্যক্তির থেকে খেয়েছেন মুড়ি। বলেন, “মুড়ি ফিরিয়ে দাও, নইলে বিজেপি বিদায় নাও”। বারবারই কেন্দ্রের শাসক দলের বিরুদ্ধে হুঙ্কার টেনেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর বক্তব্য, ভারতে একটাই রাজনৈতিক দল- তৃণমূল কংগ্রেস।

You may also like