‘চলো অযোধ্যা’, মুম্বইতে পড়ল মহারাষ্ট্র নবনির্মাণ সেনার পোস্টার

115

মহানগর ডেস্ক: মুম্বইতে পোস্টার লেগেছে ‘চলো অযোধ্যা’র। জানা গিয়েছে, পোস্টারগুলি লাগিয়েছে মহারাষ্ট্র নবনির্মাণ সেনা। এর দরুন উত্তরপ্রদেশের অযোধ্যা সফরে এমএনএস প্রধানের সঙ্গে যোগ দেওয়ার জন্য লোকেদের কাছে আবেদন করা হয়েছে। পোস্টারে লেখা, “জয় শ্রী রাম। আমি একজন ধার্মিক ব্যক্তি। চলুন যাই, অযোধ্যা”।

রবিবার রাজ ঠাকরে মসজিদে লাউডস্পিকার ব্যবহারকে একটি সামাজিক এবং ধর্মীয় সমস্যা নয় বলে জানিয়েছেন। সেইসঙ্গে তা অপসারণের জন্য মের ৩ তারিখ পর্যন্ত সময় দিয়েছেন মহারাষ্ট্র সরকারকে। মসজিদে লাউডস্পিকার ব্যবহার নিয়ে চলতে থাকা বিতর্কের মাঝেই এদিন মুম্বইতে ‘চলো অযোধ্যা’র পোস্টার নজরে এলো।

উল্লেখ্য, গত মাসেই মসজিদে লাউডস্পিকার ব্যবহার নিয়ে সোচ্চার হয়েছেন রাজ ঠাকরে। এমনকি ঔরঙ্গাবাদের সংস্কৃতিক মণ্ডল ময়দানে একটি সমাবেশে ভাষণ দিতে গিয়ে এই একই বিষয়ে কথা বলেন তিনি। MNS প্রধানের বক্তব্য, ৩ মের পর আর কারোর কথা কানে তুলবেন না তিনি। তাঁর মতে, এটি কোনও ধর্মীয় বিষয় নয়। এটি একটি জাতীয় সমস্যা।

প্রসঙ্গে তিনি বলেছেন, ‘আপনি যদি বাধা দেন, আমরা আমাদের অবস্থান নেব। সমস্ত লাউডস্পিকার আইনের অধীনে নয় এবং এটি অবৈধ। সুপ্রিমকোর্ট আগেই বলে দিয়েছে, এটা বেআইনি।’ তিনি বলেছেন, “চুপ থাকব না আমরা”। এদিন এমএনএস-এর ‘চলো অযোধ্যা’র পোস্টার শোরগোল ফেলে দিয়েছে চারিদিকে।