Home Lifestyle এক চিমটে মৌরির সাহায্যে ফিরবে ত্বকের জেল্লা 

এক চিমটে মৌরির সাহায্যে ফিরবে ত্বকের জেল্লা 

by Mahanagar Desk
0 views

মহানগর ডেস্ক: সুন্দর উজ্জ্বল ত্বক সবাই পছন্দ করে। কিন্তু সারাদিনের কাজের চাপে আমাদের অনেকেরই ত্বকের প্রতি নজর দেবার সময় থাকে না। এর ফলে ত্বক হয়ে যায় খোসখসে। আজ জেনে নেব এক চিমটে মৌরির সাহায্যে আমরা ফিরতে পতি ত্বকের জেল্লা।

স্কিন কেয়ারের ভূমিকায় ঘরোয়া উপায়ের জুড়ি মেলা ভার। যুগ যুগ ধরে ঘরোয়া পদ্ধতিতে রুপটানের ফলে ত্বক হয় ঝকঝকে। ত্বকের জেল্লা নিয়ে আসতে মৌরির তুলনা নেই বললেই চলে। এটি ছাড়া রান্না যেমন অসম্ভব তেমনি ত্বককে চকচকে করতে মৌরির গুণ অতুলনীয়। মৌরি আমাদের হজমের কাজে ব্যবহার করা হয়। খালি পেটে মৌরির ভেজানো জল হজমে সাহায্য করে। এছাড়া ত্বককে সুন্দর করতে মৌরির চা খেলে ত্বক হবে উজ্জ্বল এবং চকচকে। এছাড়া মৌরি এবং ওটমিলের পেস্ট বানিয়ে সেলুলাইটের সাথে লাগাতে হবে ।তবেই বোঝা যাবে আসল ম্যাজিক।

মৌরির জল ত্বককে ভেতর থেকে পরিষ্কার করে।ত্বকে জমে থাকা তেল,মশলা,জীবাণু ,মৃত কোষকে পরিষ্কার করে এই মৌরির জল।১ চামচ মৌরি মেশানো জল ২০ মিনিট ফুটিয়ে নিয়ে সেই জলে কয়েক ফোঁটা ট্রি টি ওয়েল মিশিয়ে ব্রণোতে লাগলে সুফল মিলবে। মৌরি ত্বকে কোলাজেনের মাত্রা বৃদ্ধি করতে সাহায্য করে।বয়েসের বলিরেখা থেকে দূরে সরায় এই মৌরি।ফলে মৌরি বয়স ছুঁতে দেয় না।মৌরির জল দিয়ে আইস কিউব বানিয়ে চোখের ফোলা ভাব কমবে।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved