Home Lifestyle ধাবা স্টাইলে ‘পনির গ্রেভি মাসালা’, সহজ উপায় বাড়িতেই বানিয়ে নিন এই সুস্বাদু ‘নিরামিষ খাবার’…..

ধাবা স্টাইলে ‘পনির গ্রেভি মাসালা’, সহজ উপায় বাড়িতেই বানিয়ে নিন এই সুস্বাদু ‘নিরামিষ খাবার’…..

এই রেসিপিটি আপনি ভাত, রাইস, পোলাও কিংবা রুটি, লুচি, পরোটা সঙ্গেও খেতে পারেন।

by Sulekha
24 views

মহানগর ডেস্ক: বাড়িতে আচমকাই অথিতি এসে উপস্থিত হয়েছেন। কিন্তু আপনি প্রস্তুত না থাকলেও অথিতি আপ্যায়নে কোনও রকম ত্রুটি রাখতে চান না। তবে স্বাদ হবে চমত্‍কার, মুখে দিলেই মনে হবে স্বর্গ, এমন রেসিপির কোথায় পাবেন? এবার অথিতিদের মন খুশি করার রেসিপি রইল আপনাদের জন্য। বাড়িতেই বানিয়ে নিন ‘স্পেশাল নিরামিষ পনির গ্রেভি মাসালা’।

উপকরণ: পনির ৫০০ গ্রাম, নুন, মিষ্টি স্বাদ মত, সাদা তেল ৫ টেবিল চামচ, মাখন ১ টেবিল চামচ, মশলার উপকরণ: শুকনো লঙ্কা, এলাচ, দারচিনি, লবঙ্গ, গোলমরিচ, কাজু এক মুঠো, সাদা তিল এক মুঠো, নারকেল কোরা এক মুঠো, এক চামচ বেসন

আরও পড়ুন: ত্বককে তরতাজা রাখতে ফলের রস দিয়েই করুন রূপচর্চা, জানুন কিভাবে…

পদ্বতি: প্রথমে পনিরগুলোকে টুকরো টুকরো করে কেটে হালকা নুন জলে ভাপিয়ে রেখে দিতে হবে। তারপর মশলার জন্য যা যা বলা হয়েছে, সেগুলোকে শুকনো খোলায় হালকা করে ভেজে নিয়ে মিক্সিতে গুঁড়ো করে নিতে হবে। এরপর গ্রেভি বানানোর জন্য কড়াইতে সাদা তেল গরম করে একে একে আদা বাটা, টমেটো বাটা, ক্যাপসিকাম বাটা, কাঁচা লঙ্কা বাটা এবং ওপরের বলা মশলা, হলুদ গুঁড়া সামান্য এবং লঙ্কা গুঁড়ো ও গোলমরিচ গুঁড়ো দিয়ে ভালো করে নাড়া চাড়া করতে হবে।

এরপর তাতে পনিরের টুকরোগুলো দিয়ে ভালো করে উষ্ণ দুধ, নুন মিষ্টির স্বাদ মত দিয়ে ঢাকা দিয়ে রাখতে হবে। ৪, এরপর বেশ খানিকক্ষণ পরেই ঢাকা খুলে মাখো মাখো হয়ে এলে মাখন এবং সামান্য কাসুরি মেথি হাতে ঘষে ছড়িয়ে দিলে একবারে তৈরি হয়ে যাবে ‘স্পেশাল নিরামিষ পনির গ্রেভি মাসালা’।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved