Home Lifestyle প্রচণ্ড গরমে স্ক্যাল্পে ঘাম জমছে? মুক্তি মিলবে এই কয়েকটি টিপসেই…

প্রচণ্ড গরমে স্ক্যাল্পে ঘাম জমছে? মুক্তি মিলবে এই কয়েকটি টিপসেই…

স্ক্যাল্পে ঘাম জমে নাজেহাল অবস্থা?

by Sulekha
22 views

মহানগর ডেস্ক: গরমে নাজেহাল অবস্থা সকলের! এই পরিস্থিতিতে গরমের জেরে একাধিক সমস্যা দেখা দেয়! গায়ের গন্ধ, হাত, পার চ্যাট চ্যাটে ভাব, মাথায় ঘাম জমে গন্ধ! আরও কত কি! আর এই পরিস্থিতিতে যে হারে গরম পড়েছে তাতে নিজেদের খেয়াল রাখা আরও বেশি কঠিন হয়ে উঠেছে। গরমের কারণে ভিজে চুল খুলে রাখা যাচ্ছে না। আবার চুল খুলে রাখলেও ঘাম হচ্ছে। তারপর খুশকির সমস্যা তো আছে! কি করলে এই সব সমস্যার সমাধান মিলবে? এবার এই সব সমস্যার সমাধান রয়েছে এই আর্টিকেল! জানুন কিভাবে নিস্তার পাবেন এই সমস্যার হাত থেকে….

জানেন নিন…

১, ঘাম থেকে মাথায় ছত্রাক ও ব্যাকটেরিয়া দেখা দেয়। আর এদের সংক্রমণের কারণেও আপনার মাথা থেকে গন্ধ ছাড়তে পারে। তাই এই সময় বেশি করে শ্যাম্পুর উপর জোর দিন। আর যদি রোজ শ্যাম্পু করেও যখন সমস্যা মিটছে না, তাহলে শ্যাম্পু বদলে ফেলুন। ডিপ ক্লেনজ়িং শ্যাম্পু ব্যবহার করুন।

আরও পড়ুন: ধাবা স্টাইলে ‘পনির গ্রেভি মাসালা’, সহজ উপায় বাড়িতেই বানিয়ে নিন এই সুস্বাদু ‘নিরামিষ খাবার’…..

২, যেহেতু এই গরমে বেশি করে ঘাম হয়! তাই এই সময় বেশি করে চেষ্টা করুন মাথা শুষ্ক রাখতে। শ্যাম্পু করার পর ভাল করে মাথা মুছে নিন। তারপর চুল শুকিয়ে নিন। চুল না শুকিয়ে চুল বাঁধবেন না। ভিজে অবস্থায় চুল বাঁধলে, এতে চুলের সমস্যা বাড়বে।

আর এই সময় চুলে খুব বেশি স্টাইলিং প্রোডাক্ট ব্যবহার করবেন না। তাছাড়াও স্পা করাতে পারেন। এতে আপনার চুল ও স্ক্যাল্পের স্বাস্থ্য দু’টোই ভাল থাকবে। পাশাপাশি শরীরকে হাইড্রেটেড রাখতে প্রচুর পরিমাণে জল পান করুন।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved