লকডাউন বা কারফিউ কোনও সমাধান নয়, মালদায় বললেন মুখ্যমন্ত্রী

10
kolkata news

 

নিজস্ব প্রতিনিধি: করোনা রুখতে রাজ্যে লকডাউন বা কারফিউ জারি করার কোনও সম্ভাবনা খারিজ করে দিয়েছে রাজ্য সরকার। রাজ্যের কোভিড পরিস্থিতি নিয়ে ডাকা এক সাংবাদিক বৈঠকে আজ মালদায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘লকডাউন বা কারফিউ কোনও সমাধান নয়। মানুষকে আতঙ্কিত না হয়ে সচেতন হওয়ার পরামর্শ দিয়েছেন তিনি। মুখ্যমন্ত্রী আরও বলেন, করোনার দ্বিতীয় ঢেউ নিয়ে আতঙ্কিত কোনও কারণ নেই। পরিস্থিতির মোকাবিলায় রাজ্য সরকার সবরকম পদক্ষেপ করেছে। রাজ্য সরকার টাস্কফোর্স তৈরি করেছে। সরকারি হাসপাতালে ৪০০০ কোভিড বেড বাড়ানো হবে। ২০০ সেফ হোমে ১১০০০ বেড রয়েছে। বিভিন্ন হোটেলের সেফ হোম তৈরি করা হবে। কোভিড রোগীদের পরিষেবায় রাজ্য জুড়ে ৪০০ অ্যাম্বুল্যান্স রাখা হয়েছে।

তিনি আর জানান, আতঙ্কিত না হয়ে সবাইকে সচেতন থাকতে হবে। কঠোর ভাবে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। মুখ্যমন্ত্রী বলেন, বাধ্য হয়ে ভোট করতে হচ্ছে। সব দলের কাছে বড় সভা বা মিছিলের বদলে ছোট ছোট সভা করার অনুরোধ জানিয়েছেন তিনি। উত্তর দিনাজপুরের হেমতাবাদ ও চাকুলিয়ায় পরপর দুটি সভা করেন মমতা। তারপর তিনি মালদায় আসেন। করোনার এই দ্বিতীয় ঢেউ মোকাবিলায় রাজ্য সরকার কী কী পদক্ষেপ করেছে, সে সম্পর্কে বিস্তারিত জানান একটি সাংবাদিক বৈঠকে।

অন্যদিকে, করোনা পরিস্থিতি নিয়ে রাজ্য সরকার বেশ কিছু পদক্ষেপ করেছে। সেই সব পদক্ষেপ সম্পর্কে সম্পর্কে আলোচনা করতে মুখ্যসচিব আলাপন বন্দোপাধ্যায় আজ রাজভবনে রাজ্যপাল জগদীপ ধনকড়ের সঙ্গে বৈঠক করেন। করোনা পরিস্থিতি মোকাবিলায় রাজ্য সরকার কী ব্যবস্থা নিয়েছে, তা সরকারের কাছে জানতে চান রাজ্যপাল। তারপরেই রাজভবনে গিয়ে তাঁর সঙ্গে দেখা করেন মুখ্যসচিব।