Madan Mitra-Arjun Singh: অর্জুনকে ‘বুকে জড়িয়ে ধরে’ অভ্যর্থনা মদন মিত্রের, গোলাপের মালা পরিয়ে ‘বন্ধুবরণ’

886

মহানগর ডেস্ক: রবিবার অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) হাত থেকে দলীয় পতাকা তুলে তৃণমূলে (TMC) যোগদান করেন ব্যারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিং (Arjun Singh)। যদিও তার আগে থেকেই অর্জুনের ঘরওয়াপসি হওয়ার সম্ভাবনা তৈরি হয়েছিল। তখন থেকেই অর্জুনের প্রতি ভালোবাসা এবং সহমর্মিতা দেখাতে শোনা গিয়েছিল মদন মিত্রের (Madan mitra) গলায়। এদিন সোমবার উত্তর ২৪ পরগনার অর্জুন সিংকে নিয়ে একটি মিলন বৈঠক হওয়ার কথা ছিল। সেই বৈঠকে অর্জুনকে গলায় গোলাপের মালা পরিয়ে ( Madan Mitra-Arjun Singh ) অভ্যর্থনা জানালেন কামারহাটি তৃণমূল বিধায়ক

এদিনের বৈঠকে উপস্থিত ছিলেন চন্দ্রিমা ভট্টাচার্য, ব্রাত্য বসু, শোভনদেব চট্টোপাধ্যায়, সুবোধ অধিকারী, সোমনাথ শ্যাম সহ এলাকার প্রাক্তন তৃণমূল বিধায়করা। এদিন দেখা যায় টিটাগরের তৃণমূল অফিসে অরেঞ্জ কালারের টি-শার্ট এবং কালো রং-এর প্যান্ট পড়ে মদন মিত্র ঢুকতেই তাঁকে দেখে ‘পুরনো দাদা’কে অভ্যর্থনা জানাতে সৌজন্যতার খাতিরেই দরজার দিকে এগিয়ে যান অর্জুন। আর তখনই হাত বাড়িয়ে দেন মদন মিত্র। বুকে জড়িয়ে ধরেন অর্জুনকে। সঙ্গে পাশে অবস্থিত অনুগামীদের হাত থেকে গোলাপের মালা তুলে নিয়ে পরিয়ে দেন অর্জুনের গলায়।

আরও পড়ুন: সর্বশিক্ষা অভিযানে শিক্ষক নিয়োগ, হাতের নাগালে এল সুযোগ

অসাধারণ দুই নেতার মধ্যে এই মিলনের সাক্ষী হলেন অন্যান্য তৃণমূল বিধায়করা। যদিও বরাবরই অর্জুন সিংয়ের সঙ্গে মদন মিত্রের সম্পর্ক খুব ভাল ছিল। তৃণমূলে থাকাকালীন অর্জুন – মদনকে দাদা বলে সম্বোধন করতেন। কিন্তু ২০১৯-এর লোকসভা নির্বাচনের প্রাক্কালে অর্জুন যোগদান করেন বিজেপিতে। তারপরে ব্যারাকপুর লোকসভা কেন্দ্র থেকে জয়লাভ করেন অর্জুন। সেইসময় অর্জুন সিংয়ের পুত্র পবন সিংয়ের কাছে বিপুল ভোটে পরাজিত হয়েছিলেন মদন মিত্র। তারপর থেকেই এই দুই নেতার মাঝখানে বেড়ে যায় দূরত্ব।

কিন্তু বেশ কয়েকদিন আগেই মদন মিত্রের গলায় শোনা গিয়েছিল অর্জুনের সুগান। অর্জুনের ঘরওয়াপসি হওয়ার জল্পনা শুরু হতেই মদন মিত্র বলেছিলেন, ‘অর্জুন যদি তৃণমূল কংগ্রেসে আসতে চায় এবং আমার দল যদি তাঁকে গ্রহণ করে, তাছাড়া দলনেত্রী যদি অর্জুনকে দলে গ্রহণ করার সিদ্ধান্ত নেয় আমি তার বিরুদ্ধে যাব না কারণ দলনেত্রী শরীরের রক্ত দিয়ে দলটাকে গড়েছেন। অর্জুনকে বুকে জড়িয়ে ধরতেও আমার কোনও দ্বিধা থাকবে না।’ আর তারপর থেকে বোঝাই গিয়েছিল, খুব শীঘ্রই মদন মিত্রের সঙ্গে অর্জুন সিংয়ের গলা জড়াজড়ির ছবি খুব দ্রুতই ভাইরাল হতে চলেছে। এদিন ঠিক তাই হল।