এবার মদন মিত্রের আপ্ত সহায়ক বাপি করিমকে জিজ্ঞাসাবাদ ইডি-র

8
kolkata news

নিজস্ব প্রতিবেদন : এবার কামারহাটির তৃণমূল প্রার্থী মদন মিত্রের আপ্ত সহায়ককে জিজ্ঞাসাবাদ করল ইডি। সোমবার জেরা করা হয় তাঁকে। সারদা কর্তা সুদীপ্ত সেনের কাছ থেকে মদন কী কী সুবিধা নিয়েছিলেন, এদিন তদন্তকারীরা তাঁর আপ্ত সহায়কের কাছ থেকে সেসব জানতে চান বলে সূত্রের খবর।

চিটফান্ড কর্তা সুদীপ্ত সেনের সংস্থা সারদাকাণ্ডে নাম জড়ায় প্রাক্তন পরিবহণমন্ত্রী মদন মিত্রের। ওই ঘটনায় মদনকে বেশ কয়েক দফায় জেরা করে সিবিআই। শেষমেশ গ্রেফতার করা হয় মদনকে। কয়েক বছর জেলও খাটেন তিনি। গ্রেফতার হতেই মদনের সঙ্গে দূরত্ব তৈরি হতে থাকে দলের। শেষমেশ সেই সম্পর্ক ছিন্ন হওয়ার জোগাড় হয়। জেল থেকে বেরিয়ে মদন কিছুদিন প্রায় নিঃসঙ্গ জীবন যাপন করেন। পরে তৃণমূলের সঙ্গে মদনের ভাঙা সম্পর্ক জোড়া লাগে। চলতি বিধানসভা নির্বাচনে মদনকে কামারহাটির প্রার্থী করে দেয় তৃণমূল।

সোমবার মদনের আপ্ত সহায়ক বাপি করিমকে জিজ্ঞাসাবাদ করে ইডি। মদনকে গ্রেফতার করার সময় সিবিআই আধিকারিকরা বাপিকে জিজ্ঞাসাবাদ করে বেশ কিছু তথ্য পেয়েছিলেন। মদনের সঙ্গে সুদীপ্তর যে প্রত্যক্ষ যোগাযোগ ছিল, তাঁর যে সারদা গোষ্ঠীর অফিস মিডল্যান্ড পার্কে যাতায়াত ছিল, সেই সব তথ্যই মিলেছে সিসিটিভিতে।

কেন মদন সুদীপ্তর কাছ থেকে টাকা নিতেন, টাকার বিনিময়ে সারদা গোষ্ঠীর ব্যবসা বাঁচানো ছাড়া আর কী কী সুবিধা পাইয়ে দিতেন, ছেলের বিয়ের অনুষ্ঠানে মদন যে বিপুল পরিমাণ টাকা খরচ করেছিলেন, সেই টাকা কে দিয়েছিলেন এসব প্রশ্নেরই উত্তর খুঁজছেন তদন্তকারীরা। সেই কারণেই বাপিকে এদিন জেরা বলে ইডি সূত্রের খবর।