শিবসেনা: জোট ভাঙতে আমরা প্রস্তুত, শরদ পাওয়ার: আমরা সঙ্গে আছি

83

মহানগর ডেস্ক: শিবসেনা শিবিরের ঘরে বাইরে জট। একদিকে বিদ্রোহীরা প্রশ্ন পত্র তৈরি করেছেন গুয়াহাটির হোটেলে। অন্যদিকে পরীক্ষা চলছে সেনা ছাউনির ভিতরে। জলে কুমির ডাঙায় বাঘের মাঝে উদ্বব ঠাকরেরা।

আরও পড়ুন: বড় খবর, জুলাই থেকে সরকারি কর্মচারীদের মহার্ঘ ভাতা বৃদ্ধির সম্ভাবনা

বিদ্রোহী বিধায়কদের মুম্বইয়ে ফিরে আসার বার্তা দিয়েছে শিবসেনা। তাঁদের দাবি-দাওয়া বিবেচনা করা হবে বলে জানিয়েছেন সঞ্জয় রাউত। জোট সরকার থেকে বেরিয়ে আসার ব্যাপারেও প্রতিশ্রুতি দেওয়া হয়েছে দলের তরফে।

সরকার পতনের আশঙ্কায় বুধবার সকাল থেকে শরদ পাওয়ারের ব্যস্ততা বেড়েছে। নেতাদের সঙ্গে বৈঠক করার জন্য ঘুম ভাঙার পরেই গাড়ি ছুটিয়েছিলেন। এনসিপি নেতাদের চাণক্য বার্তা দিয়েছেন পাওয়ার। আশ্বাস দিয়েছেন শিবসেনাকেও।

জানা গিয়েছে, শিবসেনার পাশে থাকার বার্তা দিয়েছেন শরদ। বলেছেন, “পরিস্থিতি কঠিন। তা-ও আমরা আপনাদের পাশে রয়েছি। সাময়িক সমস্যা কেটে যাওয়ার পরেও পরিস্থিতি হয়তো খুব সুবিধাজনক হবে না। তৈরি থাকুন।’

প্রাথমিক সমস্যা কাটবে কি না সেটা সময় বলবে। তবে শরদ পাওয়ারের কথার যে আলাদা গুরুত্ব থাকে সেটা রাজনৈতিক বিশেষজ্ঞদের অনেকেই বলেন। শরদ বলছেন শিবসেনার পাশে রয়েছেন। অন্য দিকে শিবসেনা বলছে এককভাবে সরকার চালানোর চেষ্টা চালানো হবে। সেক্ষেত্রে সরকার যদি টিকে যায়, তাহলে এনসিপিকে আগামী দিনে শিবসেনা পাশে রাখবে কি না সে ব্যাপারে প্রশ্ন থাকছে।