Maharastra : সোমবার হয়েছিল বিধান পরিষদ নির্বাচন, মঙ্গলবারে ‘ নাগালের বাইরে ‘ ১২ বিধায়ক

61

মহানগর ডেস্ক : চাপে পড়ে গিয়েছে উদ্ধব ঠাকরে সরকার। উধাও হয়ে গিয়েছে শিবসেনার এগারো জন বিধায়ক। সোমবার বিধান পরিষদ নির্বাচন হয়েছিল মহারাষ্ট্রে (Maharastra)। এরপর থেকেই দেখা দেয় সমস্যা।

নির্বাচন হওয়ার পর থেকে শুরু হয়েছিল জল্পনা। মনে করা হচ্ছিল দলের একাধিক বিধায়কের সঙ্গে শিবসেনার দূরত্ব বেড়েছে। মহারাষ্ট্রের নগর উন্নয়ন মন্ত্রী একনাথ শিন্ডে সহ ১০-১২ জন বিধায়কের বিধান পারিষদ নির্বাচনের পর থেকে দলের দূরত্ব বেড়ে গিয়েছে বলে জানা গিয়েছে। রাজনৈতিক বিশেষজ্ঞেদের মতে শুধু দূরত্ব বেড়েছে বললে ভুল হবে। আসলে তারা হাতের নাগালের বাইরে বেরিয়ে গিয়েছে।

অনুমান করা হচ্ছে নিখোঁজ বিধায়করা একটি হোটেলে রয়েছেন। ‘নিখোঁজ’ শিবসেনা বিধায়করা শিন্দের সাথে বিজেপি শাসিত রাজ্য গুজরাটের সুরাতের একটি হোটেলে লুকিয়ে আছেন বলে মনে করা হচ্ছে। ওই হোটেলের বাইরে নিরাপত্তাও চোখে পড়ার মতো বলে সংবাদ মাধ্যম সূত্রে খবর। বাইরে কাউকে ভিতরে যেতে দেওয়া হচ্ছে না এমনটাও শোনা গিয়েছে।

শিন্দের ঘনিষ্ঠ সূত্র উদ্ধৃত করে জাতীয় সংবাদ মাধ্যমে লেখা হয়েছে, ‘তাঁর কাছে পশ্চিম মহারাষ্ট্র, মারাঠওয়াড়া, বিদর্ভের ২০ জন করে বিধায়কের সমর্থন আছে। মহারাষ্ট্র বিধান পরিষদ নির্বাচনে বিজেপি ৫টি আসন জিতেছে, শিবসেনা এবং জাতীয়তাবাদী কংগ্রেস পার্টি দুটি করে জিতেছে। অন্য দিকে ক্রস ভোটিং এর বিষয়টিও রয়েছে।