Bizarre Letter : আমাকে মুখ্যমন্ত্রী করা হোক, মহারাষ্ট্রের রাজ্যপালকে আর্জি জানিয়ে আজব চিঠি !

75
আমাকে মুখ্যমন্ত্রী করা হোক, মহারাষ্ট্রের রাজ্যপালকে চিঠি!

মহানগর ডেস্ক: সরকার থাকবে কি থাকবে না- এনিয়ে যখন গোটা মহারাষ্ট্রের রাজনৈতিক পরিস্থিতি উত্তাল (Political Turmoil in Maharastra) হচ্ছে, সারাদেশের নজর উদ্ধব ঠাকরে এবং একনাথ শিন্ডের দিকে, ঠিক তখনই রীতিমতো তাজ্জব হওয়ার মতো ঘটনা ঘটল মহারাষ্ট্রে (Maharastra)। তাঁকে দায়িত্বপ্রাপ্ত মুখ্যমন্ত্রী করা হোক, রাজ্যপাল ভগৎসিং কোশিয়ারিকে এমনই অদ্ভুতুরে (Bizarre) আবদার জানিয়ে চিঠি দিলেন বিদ জেলার এক ব্যক্তি।

এই মুহূর্তে শিবসেনার মন্ত্রী একনাথ শিন্ডের (Sibsena Minister Eknath Shinde) বিদ্রোহে (Revolt) উদ্ধব ঠাকরের নেতৃত্বে মহারাষ্ট্র বিকাশ আঘাতি সরকারের টালমাটাল অবস্থায় রয়েছে। অসমের গুয়াহাটিতে ৩৭জন দলীয় বিধায়ক এবং ১০জন নির্দল বিধায়ককে নিয়ে উদ্ধব সরকারকে চ্যালেঞ্জের মুখে ফেলে দিয়েছে। সেই পরিস্থিতিতে বিদের দাহিফলের কেজ তহশিলের বাসিন্দা শ্রীকান্ত গাডাডে তাঁকে কার্যকরী মুখ্যমন্ত্রী করার অদ্ভুত আবেদন জানিয়ে রাজ্যপালকে চিঠি দিলেন। তিনি তাঁর চিঠি জমা দিয়েছেন জেলাশাসকের অফিসে।

চিঠিতে গাডাডে জানিয়েছেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে রাজ্যের সাধারণ মানুষের সমস্যাকে অবহেলা করেছেন। কৃষকদের কোনওরকম সাহায্য পাচ্ছেন না। চিঠিতে বিদের ওই বাসিন্দা লিখেছেন তিনি দশ থেকে বারো বছর ধরে রাজনীতিতে আছেন। কৃষক ও গরিব মানুষদের সমস্যা সমাধানে কাজ করেছেন। প্রাকৃতিক বিপর্যয়ে রাজ্য ক্ষতির মুখে পড়েছে। সবাই আশা করেছিল সরকার ত্রাণ দেবে কিন্তু কোনও সাহায্য করেনি সরকার। রাজ্যপালের কাছে তাঁর আর্জি তাঁকে ভারপ্রাপ্ত মুখ্যমন্ত্রী করা হোক। একটা সুযোগ যেন তাঁকে দেওয়া হয়। সুযোগ দেওয়া হলে তিনি বেকারত্ব, কৃষক ও চাষি ও আখচাষিদের সমস্যা সমাধানে সচেষ্ট হবেন।