মাত্র ২৪ বছর বয়সে বিয়ের পিঁড়িতে বসলেন মানবাধিকার কর্মী মালালা, কিন্তু কার সাথে? জেনে নিন

8

মহানগর ডেস্ক: বৈবাহিক সম্পর্কে বাঁধা পড়েছেন নোবেলজয়ী মানবাধিকার কর্মী মালালা ইউসুফজাই। লাহোর নিবাসী অসির মালিককের সঙ্গে যুক্তরাজ্যের বার্মিংহামে গাঁটছড়া বাঁধলেন তিনি। কিন্তু কে এই অসির? জানা গিয়েছে অসির পাকিস্তান ক্রিকেট বোর্ডের এক উচ্চপদস্থ আধিকারিক। 

তিনি পাকিস্তান বোর্ডের হাই পারফরম্যান্স সেন্টারের ব্যবস্থাপক (General Manager)। এন্টারপ্রিনিউরশিপেও তাঁর অভিরুচি রয়েছে। বছর দুয়েক আগে দুজনের মধ্যে বন্ধুত্ব তৈরি হয়। কিছুদিন পরে তা রূপান্তরিত হয় ভালোবাসায়। 

নিজের বিয়ের কথা সামাজিক মাধ্যমে শেয়ার করেছেন মালালা নিজে। তিনি লেখেন, “আজ আমার জীবনের একটি মূল্যবান দিন। অসর এবং আমি আজীবনের সঙ্গী হতে গাঁটছড়া বাঁধলাম। আমরা বার্মিংহামের বাড়িতে ছোটখাটো এক বিয়ের অনুষ্ঠানে পরিবারের সঙ্গে এই মুহূর্তটি উদযাপন করলাম। আপনারা আমাদের জন্য প্রার্থনা করবেন। আগামীর যাত্রা একসঙ্গে শুরু করতে পেরে আমরা উত্তেজিত।”

তবে বিয়ের আসরে জাঁকজমক ছিল না একেবারেই। মালালা লিখেছেন, “বার্মিংহামের বাড়িতেই পরিবার-পরিজনের সামনে একটা ছোট ঘরোয়া নিকাহ অনুষ্ঠানে আমরা বিশেষ মুহূর্তটি উদ্‌যাপন করেছি।”

প্রসঙ্গত, ২০১২ সালে বিশ্ব গণমাধ্যমের শিরোনামে উঠে আসেন মালালা। শিক্ষার দাবিতে তালিবানের বিরুদ্ধে আওয়াজ তোলায় তাঁকে গুলিবিদ্ধ হতে হয়। চিকিৎসার স্বার্থে তাঁকে নিয়ে যাওয়া হয় বিলেতে। ২০১৪ সালে মাত্র ১৭ বছর বয়সে ভারতের কৈলাস সত্যার্থীর সঙ্গে যৌথভাবে নোবেল পুরস্কার পান মালালা।

Also Read:

‘লালকৃষ্ণ আডবাণী না এলে কেউ নন্দীগ্রামে ঢুকতে পারত না’, তৃণমূলকে খোঁচা শুভেন্দুর

‘শুভেন্দুকে ঘাড় ধাক্কা দিয়ে নন্দীগ্রাম থেকে বের করব’, তেখালীর সভা থেকে হুঁশিয়ারি কুণালের

‘সাংস্কৃতিক বৈচিত্র্য বোঝে না চিন, আমি ভারতেই থাকতে চাই’, সাংবাদিক বৈঠকে মন্তব্য দলাই লামার