Home Featured MAMATA BANARJEE : প্রধানমন্ত্রীর বৈঠকে মুখ্যমন্ত্রী হিসেবে থাকছেন না মমতা বন্দ্যোপাধ্যায়, জানালেন নিজেই

MAMATA BANARJEE : প্রধানমন্ত্রীর বৈঠকে মুখ্যমন্ত্রী হিসেবে থাকছেন না মমতা বন্দ্যোপাধ্যায়, জানালেন নিজেই

by Silpika Chatterjee
g-20 summit, mamata banarjee, narendra modi, party chair person

মহানগর ডেস্কঃ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠকে দিল্লিতে যাচ্ছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজনৈতিক মহলে মমতা – মোদীর এই বৈঠক সেটিং হিসেবেই জল্পনা বাড়িয়েছিল। তবে সব জল্পনার অবসান। দিল্লির বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায় এবার আর মুখ্যমন্ত্রী উপস্থিত থাকছেন না। বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী বিধানসভার অধিবেশনে উপস্থিত থেকে এমনই জানালেন। তিনি জানান, ডিসেম্বরের পাঁচ তারিখ তিনি দিল্লি যাবেন প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করতে।

এর আগের বার যখন মমতা বন্দ্যোপাধ্যায় দিল্লিতে গিয়ে মোদীর সঙ্গে বৈঠক করেন সেই বৈঠক নিয়ে প্রবল কটাক্ষ করেন কংগ্রেস এবং বামেরা। দিল্লিতে মোদি – মমতার এই বৈঠক আসলে তৃণমূল – বিজেপির সেটিং বলেও মন্তব্য করেন তাঁরা। তবে এবার বৈঠকের আলোচ্য বিষয় আগে থেকেই জানিয়ে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন বিধানসভায় মমতা বন্দ্যোপাধ্যায় জানান, জি-২০ সম্মেলন নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে তিনি বৈঠক করতে যাবেন। বিভিন্ন রাজনৈতিক দলের চেয়ারপার্সনদের বৈঠক ডাকা হয়েছে। সেখানে তিনিও দলের চেয়ারপার্সন হিসেবেই যাবেন, মুখ্যমন্ত্রী হিসেবে নয় এমনটাই জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

২০২৩ সালের সেপ্টেম্বর মাসে ভারতে আয়োজিত হবে জি-২০ সম্মেলন। সেখানে উপস্থিতও থাকবেন বিভিন্ন দেশের শীর্ষ নেতারা। ইতিমধ্যেই ওই সম্মেলনের প্রস্তুতিপর্বও শুরু হয়ে গিয়েছে। জানা যাচ্ছে, প্রস্তুতি সংক্রান্ত চারটি বৈঠক হওয়ার কথা বাংলাতেই। এ ছাড়া জি – ২০ সংক্রান্ত মূল পর্যায়ের অনুষ্ঠানের একটি উত্তরবঙ্গের শিলিগুড়ি – দার্জিলিংয়ে হওয়ার কথা। আগামী ৫ ডিসেম্বরের দিল্লির বৈঠক এই সংক্রান্ত আলোচনা নিয়েই। তবে এই বৈঠকের ফাঁকে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে প্রধানমন্ত্রীর আলাদা করে বৈঠক হবে কিনা সে নিয়ে কিছু ঠিক হয়নি বলে জানান মমতা বন্দ্যোপাধ্যায়।

You may also like