Home Featured MAMATA BANARJEE IN JHARGRAM: ঝাড়গ্রামে মমতা বন্দ্যোপাধ্যায়কে দেখেই একগুচ্ছ অভিযোগ আদিবাসীদের

MAMATA BANARJEE IN JHARGRAM: ঝাড়গ্রামে মমতা বন্দ্যোপাধ্যায়কে দেখেই একগুচ্ছ অভিযোগ আদিবাসীদের

by Silpika Chatterjee
mamata banarjee, jhargram, tribal, complaint, promise

মহানগর ডেস্কঃ মঙ্গলবার বীরসা মুন্ডার জন্মদিন। আর সেই উপলক্ষ্যেই ঝাড়গ্রামে ঝটিতি সফরে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বীরসা মুন্ডার জন্মজয়ন্তীতে ঝাড়গ্রামের বেলপাহাড়ির অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মূর্তি উদ্বোধনের পরে কেন্দ্রকে একশ দিনের কাজ, জিএসটি নিয়ে আক্রমণের পরে আদিবাসীদের একগুচ্ছ প্রতিশ্রুতি দেন মুখ্যমন্ত্রী।

এদিন বেলপাহাড়ির সভার পরে আদিবাসীদের সঙ্গে দেখা করতে যান মুখ্যমন্ত্রী। গাড়ি থেকে নেমে ঝাড়গ্রামের আদিবাসীদের বাড়িতে বাড়িতে যান তিনি। তাঁকে পেয়েই গ্রামবাসীরা অভিযোগ জানাতে থাকেন। সকলেরই অভিযোগ ২ কিলোমিটার পথ হেঁটে গ্রামের মেয়ে – বৌ এবং বাচ্চাদের জল আনতে যেতে হয়। ঘরে ঘরে কল নেই বলেই অভিযোগ জানান গ্রামবাসীরা। তাঁদের মুখ্যমন্ত্রির কাছে দাবি, এই সমস্যা যেন মেটানো হয়। আবার কেউ কেউ অভিযোগ করেন তাঁরা সরকারি প্রকল্পের আওতায় থাকা হকের বাড়িও পাননি।

এদিন গ্রামে পৌঁছে গ্রামবাসীদের অভিযোগ মন দিয়ে শোনেন মুখ্যমন্ত্রী। তিনি আশ্বাস দেন ২০২৪ সালের মধ্যেই সবার বাড়ি বাড়ি পৌঁছে যাবে জল। পাইপ লাইনে কাজ ইতিমধ্যেই শুরু হয়েছে বলে জানিয়েছেন তিনি। পাশাপাশি তিনি জানান, ১০০ দিনের টাকা আনতে ঝগড়া করতে হচ্ছে। কেন্দ্র সেই টাকা দিচ্ছে না। সেই টাকা পেলেই দিয়ে দেওয়া হবে বলে আশ্বাস দেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি তিনি জানান, ঝাড়গ্রাম থেকে বাঁকুড়া পর্যন্ত সার্কিট ট্যুরিজম হবে। এতে কর্ম সংস্থান হবে বলে জানিয়েছেন তিনি।

পাশাপাশি এদিন জল সংকট নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতিশ্রুতি, জঙ্গলমহলের জেলাগুলিতে বৃষ্টি কম হওয়ায় চাষের সমস্যার প্রসঙ্গে মুখ্য সচিবের সঙ্গে কথা বলবেন। জলের অভাব থাকলে বিকল্প ব্যবস্থা করার জন্য আরও বেশি পুকুর কাটার নির্দেশ দেন।

You may also like