Home Featured MAMATA BANARJEE : বারাণসীর মত এবার কলকাতাতেও গঙ্গা আরতির নির্দেশ মুখ্যমন্ত্রীর

MAMATA BANARJEE : বারাণসীর মত এবার কলকাতাতেও গঙ্গা আরতির নির্দেশ মুখ্যমন্ত্রীর

by Silpika Chatterjee
mamata banarjee, ganga ghat, arati, uttar pradesh

মহানগর ডেস্কঃ বারাণসীর গঙ্গা আরতি পৃথিবীবিখ্যাত। তবে গঙ্গা আরতি দেখার জন্য এখন থেকে কলকাতার বাসিন্দাদের কষ্ট করে আর বারাণসী পৌঁছনর কোনও দরকার নেই। বারাণসীর ঘাটের আদলে কলকাতাতেই হবে গঙ্গা আরতি। সোমবার নবান্নে প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এমনই নির্দেশ দেন।

সোমবার নবান্নে প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রী কলকাতা পুরসভাকে নির্দেশ দেন তিনি। তিনি জানান, গঙ্গায় আরতির জায়গা হোক এটা তিনি চান। তিনি বলেন, উত্তরপ্রদেশে আছে। অথচ এখানে কোনও গঙ্গা আরতির কোনও ব্যবস্থা নেই। তিনি নির্দেশ দেন , এখানে এমন একটা জায়গা করতে হবে, যেখানে মন্দির আছে, বসার ব্যবস্থা থাকবে। মুখ্যমন্ত্রী হওয়ার পরে কলকাতা তথা রাজ্যের সৌন্দর্যায়নের একগুচ্ছ পদক্ষেপ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। গঙ্গা আরতি বাদ ছিল। এবার সেটাকে সংযুক্ত করার জন্যই নির্দেশ দিয়েছেন তিনি।

অন্যদিকে গঙ্গার ঘাটের রক্ষণাবেক্ষণ নিয়েও এদিন ক্ষোভ প্রকাশ করেন মুখ্যমন্ত্রী। তিনি জানান, প্রিন্সেপ ঘাট থেকে মিলেনিয়াম পার্ক পর্যন্ত রাস্তার হাল খারাপ। কলকাতা পুরসভাকে তিনি এই নির্দেশ দেন তিনি। প্রিন্সেপ ঘাট থেকে বাবুঘাট পর্যন্ত রাস্তাঘাটের এমন অবস্থা কেন তা নিয়ে দায়িত্বে থাকা আধিকারিকদের কাছে প্রশ্ন তোলেন। তিনি আরও বলেন, মন্ত্রী, সেক্রেটারি, সরকার সবই বদল হয়। কিন্তু পলিসি বদল হয়না। তাহলে নজরদারি কেন থাকবে না, এ নিয়ে প্রশ্ন তোলেন তিনি।

মন্ত্রী থেকে আমলাদের প্রতি ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, সবসময় নেতিবাচক কথা না বলে সদর্থক চিন্তা করতে হবে। মন্ত্রীরা যায় – আসেন, কিন্তু নীতি একই থাকে। প্রত্যেককে নিজের দফতরের কাজও দেখতে হবে বলেও কড়া নির্দেশ দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

You may also like