আমফানের দাপটে ক্ষতিগ্রস্ত সিনেমা হলগুলিকে আর্থিক সাহায্যের ঘোষণা মুখ্যমন্ত্রীর

7

মহানগর ওয়েবডেস্ক : করোনা সংক্রমনের জন্য এখনও পর্যন্ত দেশ তথা রাজ্যে বন্ধ সিনেমা হল। আনলক ৪-এ জনজীবন ধীরে ধীরে স্বাভাবিক করার জন্য একাধিক ছাড় দিলেও সিনেমা হল খোলার অনুমতি নেই কেন্দ্রের তরফে। যার জন্য ক্ষোভ জমেছে হল মালিকদের। অপরদিকে পশ্চিমবঙ্গে আমফান ঝড়ের তান্ডবে ক্ষয়ক্ষতি হয়েছে রাজ্যের বেশ কিছু সিঙ্গেল স্ক্রিনের। তার উপর সিনেমা হল বন্ধ থাকায় রোজগার বন্ধ, মাত্রাছাড়া ইলেকট্রিক বিল ইত্যাদি সমস্যা নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দ্বারস্থ হয়েছিলেন হল মালিকেরা। ইম্পার তরফে একাধিক আলোচনায় হল মালিকদের ক্ষতিপূরণের কথা জানানো হয় মমতা বন্দ্যোপাধ্যায়কে।

এবার সেই কথায় সাড়া দিয়ে এগিয়ে এলেন মুখ্যমন্ত্রী। গত শুক্রবার রাজ্যের তথ্য ও সংস্কৃতি দফতরের তরফে একটি বিবৃতি প্রকাশ করা হয়েছে। আমফান ঝড়ের দাপটে রাজ্যের যে সকল হলগুলিতে বিপুল ক্ষতি হয়েছে তাদের ২ লক্ষ টাকা ও অল্প ক্ষতিগ্রস্ত হলগুলিকে ১ লক্ষ টাকা আর্থিক সাহায্য করবে রাজ্য সরকার।

প্রত্যেক হল মালিকদের তাদের জেলায় জেলাশাসকদের কাছে আবেদন জানাতে হবে। সেখান থেকেই নির্দিষ্ট আবেদনের ভিত্তিতে ক্ষতিপূরণ দেওয়া হবে বলেই জানা গিয়েছে। মূলত এই ক্ষতিপূরণ পাবেন সিঙ্গেল স্ক্রিনের হল মালিকেরা। এর ফলে কিছুটা হলেও ক্ষতে মলম লাগবে বলে মনে করছেন রাজ্যের সিঙ্গেল স্ক্রিনের হল মালিকেরা।