Mamata Banerjee: ‘চাকরি দেওয়ার নামে ক্যাডার তৈরি করতে চাইছে বিজেপি’, অগ্নিপথ নিয়ে গর্জে উঠলেন মুখ্যমন্ত্রী

46

মহানগর ডেস্ক: এমনিতেই কেন্দ্রের অগ্নিপথ প্রকল্প নিয়ে উত্তাল গোটা দেশ। এবার এই প্রসঙ্গ টেনে মোদি সরকারকে নিশানা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার রাজ্য বিধানসভায় বিজেপির বিরুদ্ধে তোপ দেগে তৃণমূল নেত্রী বলেন,” অগ্নিপথ প্রকল্পে চার বছরের যে চাকরি , তা সেনার চাকরি নয়। এটা সেনাবাহিনীর তরফে ঘোষণা করা হয়নি। কেন্দ্রের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে ঘোষণা করা হয়েছে। চার বছরের চাকরির নামে ২০২৪ সালের ক্যাডার তৈরি করতে চাইছে বিজেপি।”

ইতিমধ্যেই অগ্নিপথ প্রকল্প নিয়ে যে বিক্ষোভ শুরু হয়েছে তার আঁচ ছড়িয়ে পড়েছে দেশের বিভিন্ন প্রান্তে। আজ দেশ জুড়ে পালিত হচ্ছে ভারত বনধও। এর মধ্যেই এদিন বিধানসভায় এই ইস্যু নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় আরও বলেন,” চার বছর পর চাকরি চলে গেলে সবারই চাকরি যাবে। তখন বেকারদের বিজেপি বিধায়কদের বাড়িতে দিয়ে আসব, আপনারা চাকরি দেবেন।”

তারপর তাঁর সংযোজন,” মুখরক্ষার জন্য সেনাকে সামনে আনা হয়েছে। দেশে কিছু বিজেপির গুন্ডা তৈরি করার জন্যে চার বছরের জন্যে বিজেপি ললিপপ দেখাচ্ছে। এটা ডাকাতি ছাড়া আর কিছু না। আমরা ক্ষমতায় আসার পর কারও চাকরি খাইনি। ১ লাখ চাকরি দিয়েছি। এর মধ্যে ১০০ টা ভুল হতে পারে। কিন্তু সংশোধনের সুযোগ দিতে হবে। না পারলে জেলে পোড়া হোক।”

অগ্নিপথ ইস্যু নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের গর্জে ওঠা নিয়ে বিজেপি বিধায়করা বিধানসভা থেকে ওয়াক আউট করেন। এদিন শুভেন্দু অধিকারী বলেন,” মুখ্যমন্ত্রী সেনাবাহিনীর অপমান করছেন । সেটা মেনে নেওয়া যায় না।”