রাজ্যপালকে ফোন প্রধানমন্ত্রীর, রাষ্ট্রপতি শাসনের গন্ধ পাচ্ছেন মমতা!

40

মহানগর ডেস্ক: পশ্চিমবঙ্গে নির্বাচন-পরবর্তী হিংসা অন্যতম চর্চার বিষয়। মঙ্গলবার উদ্বেগ প্রকাশ করে রাজ্যপাল জগদীপ ধনকরকে ফোন করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিষয়টি মোটেও ভালোভাবে দেখছেন না মমতা বন্দ্যোপাধ্যায়। বাংলায় রাষ্ট্রপতি শাসন জারি করার চেষ্টায় রয়েছে বিজেপি, আশঙ্কা তৃণমূল নেত্রীর।

ভোটের ফল ঘোষণার পর রাজ্যে ১২ জনেরও বেশি মানুষ প্রাণ হারিয়েছেন। ঘর ছাড়া অনেকেই। এমনটাই অভিযোগ বিজেপির পক্ষ থেকে। রাজ্যপাল গতকাল টুইট করে জানিয়েছিলেন, ‘প্রধানমন্ত্রী ফোন করে উদ্বেগ প্রকাশ করেছেন। রাজ্যে যেভাবে একের পর এক হিংসার ঘটনা ঘটে চলেছে তাতে তিনি চিন্তিত। আমি নিজেও দুশ্চিন্তার মধ্যে রয়েছি। রাজ্যে যেভাবে হিংসা, খুন, লুঠপাটের মতো ঘটনা ঘটে চলেছে তার বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা গ্রহণ করা দরকার। আইন শৃঙ্খলা ফিরিয়ে আনার ব্যাপারে পদক্ষেপ গ্রহণ করা জরুরি।’

বুধবার শপথ গ্রহণের আগের দিন রাজ্যে পরিস্থিতি সামাল দেওয়ার ব্যাপারে কথা দিয়েছেন মমতা। তৃণমূলের পক্ষ থেকে অভিযোগ, সাম্প্রদায়িক সংঘর্ষ ঘটানোর পরিকল্পনায় রয়েছে বিজেপির। সেই সঙ্গে বাংলায় রাষ্ট্রপতি শাসন জারি করার ব্যাপারে গেরুয়া শিবির উঠেপড়ে লেগেছে বলেও আশঙ্কা তৃণমূল সুপ্রিমোর। ঘাসফুল শিবিরের পক্ষ থেকে দাবি করা হয়েছে, তারাও হারিয়েছে তাদের পাঁচজন কর্মীকে।