রাজ্যের করোনা পরিস্থিতি খতিয়ে দেখতে বুধবার বৈঠকে বসছেন মুখ্যমন্ত্রী

80

মহানগর ডেস্ক: রাজ্যের করোনা সংক্রমণে লাগাম টানতে বুধবার বৈঠকে বসছেন মুখ্যমন্ত্রী। আগামীকাল দুপুর সাড়ে ৩টে নবান্ন সভাঘরে স্বাস্থ্য দফতরের আধিকারিক ও জেলার ডিএমদের নিয়ে বৈঠক করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর, রাজ্যে সংক্রমণের মাত্রা নিম্নমুখী। কিন্তু তা যাতে আর বৃদ্ধি না পায়, তাই নিয়ে আলোচনা করতে কাল বৈঠকের ডাক দিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী।

বারবার সতর্ক করা হচ্ছে দেশবাসীকে। চিকিৎসক মহল থেকে কোভিডবিধি মেনে চলার কথা বলা হচ্ছে। তা না হলে আর কিছু মাসের মধ্যেই দেশে আছড়ে পড়বে করোনার চতুর্থ ঢেউ। এর মাঝে রাজ্যের পরিস্থিতি খতিয়ে দেখতে আগামীকাল বৈঠকে বসছেন মমতা বন্দ্যোপাধ্যায়। জানা গিয়েছে, করোনা মোকাবিলায় হাসপাতালগুলির ব্যবস্থাপনা থেকে শুরু করে টিকাকরণ নিয়ে আলোচনা হবে বৈঠকে।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের সন্ধ্যের রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘন্টায় রাজ্যে ৪৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। সুস্থ হয়ে উঠেছেন ৩৭ জন। এখনও পর্যন্ত করোনাকে হারিয়ে সুস্থ হয়েছেন ১৯ লক্ষেরও বেশি মানুষ। কলকাতায় পজিটিভিটি রেট গতকালের থেকে বেড়েছে। হোম আইসোলেশনে রয়েছেন ৩৯২ জন। রাজ্যজুড়ে সুস্থতার হার ৯৮.৯৩ শতাংশ। একদিনে ৬ হাজার ৭৩০টি কোভিড টেস্ট হয়েছে । ৪০ হাজারেরও বেশি মানুষের কাছে ভ্যাকসিন পৌঁছেছে। জানা গিয়েছে, গত ২৪ ঘন্টায় কারোর মৃত্যু হয়নি। রাজ্যে এই নিয়ে মৃত্যু হয়েছে ২১ হাজারেরও বেশি মানুষের।