বাংলায় ঊর্ধ্বগামী করোনা সংক্রমণ, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে উচ্চ পর্যায়ে বৈঠক মমতা বন্দ্যোপাধ্যায়ের

6

নিজস্ব প্রতিনিধি: রাজ্যে করোনা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে। এই পরিস্থিতিতে করোনা সঙ্কট মোকাবিলায় সার্বিক রণকৌশল তৈরি করতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্য প্রশাসনকে নির্দেশ দিয়েছেন। রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় সমস্ত দপ্তরের শীর্ষ আধিকারিকদের নিয়ে সোমবার বৈঠক করে কোভিড মোকাবিলা কৌশলের রূপরেখা তৈরি করবেন।

মুখ্যমন্ত্রী সোমবার টুইট করে জানিয়েছেন, কোভিড সঙ্কট মোকাবিলায় প্রশাসনকে সর্বশক্তি নিয়োগ করতে বলা হয়েছে। রাজ্যের মানুষের জীবন রক্ষার জন্য সরকার প্রয়োজনীয় সব রকম পদক্ষেপ করছে। পাশাপাশি অতিরিক্ত ওষুধ এবং টিকার ডোজ চেয়ে তিনি প্রধানমন্ত্রীর দ্বারস্থ হয়েছেন তিনি।  রাজ্যের নির্বাচনী প্রচারের তেজ বাড়ার পাশাপাশি করোনা ঊর্ধ্বগামী। করোনার  জেরে মমতা বন্দ্যোপাধ্যায় সিদ্ধান্ত নিয়েছেন, কলকাতায় আর তিনি কোনও রাজনৈতিক মিছিল করবেন না। তবে ২৬ তারিখে কলকাতায় ভোট। তার আগে তিনি একটি প্রতীকি সভা করবেন বলে জানিয়েছেন।

রবিবার রাতে অল ইন্ডিয়া তৃণমূল কংগ্রেসের মুখপাত্র ডেরেক ও’ব্রায়েন এক টুইট বার্তায় জানিয়েছেন,পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কলকাতায় আর কোনও প্রচার চালাবেন না। তৃণমূল নেতা ডেরেক ও’ব্রায়েন জানিয়েছেন, রাজ্যে উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে করোনা আক্রান্তের সংখ্যা। সেই দিক বিচার করে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় কলকাতায় কোনো বড় রাজনৈতিক মিছিল করবেন না জানিয়েছেন। শুধুমাত্র ২৬ এপ্রিল প্রচারের শেষ দিনে প্রতিকী সভা করবেন। এবং রাজ্যের যে সমস্ত জেলায় মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে সভা অনুষ্ঠিত হবে সেগুলো ৩০ মিনিটের বেশি দীর্ঘায়িত হবে না।