Home Featured Man Lost Nose Ring : হারিয়ে যাওয়া নাকছাবির হদিশ মিলল ফুসফুসে, তাজ্জব চিকিৎসক!

Man Lost Nose Ring : হারিয়ে যাওয়া নাকছাবির হদিশ মিলল ফুসফুসে, তাজ্জব চিকিৎসক!

by Mani Sankar Debnath
nose ring found in lung

মহানগর ডেস্ক: অদ্ভুতুরে কাণ্ড (Bizarre Incident)! ঘুমিয়ে থাকার সময় খোয়া গিয়েছিল নাকছাবি( Nose Ring)। পাঁচ বছর পরে সেই খোয়া যাওয়া নাকছাবির হদিশ মিলল ওই ব্যক্তির ফুসফুসে। এমন অদ্ভুত ঘটনাটি ঘটেছে আমেরিকায় (USA) । পঁয়ত্রিশ বছরের মার্কিন নাগরিক জো লিকিনস একজন নাক-কান বেঁধানোর পেশায় যুক্ত। পাঁচ বছর আগে যখন তাঁর নাকে লাগানো নাকছাবি হারিয়ে গিয়েছিল, তখন ভেবেছিলেন ঘুমোনোর সময় সেটি কোথাও পড়ে গিয়েছে। কিন্তু স্বপ্নেও ভাবতে পারেননি সেই হারানো নাকছাবিটি তাঁর ফুসফুসে পাকাপাকি বাসা করে নিয়েছে। পাঁচ বছর ধরে তার ঠিকানা তাঁরই ফুসফুস (Stucked Into Lung)। নাকছাবি হারিয়ে যাওয়ায় পাওয়ার আশা ছেড়েই দিয়েছিলেন।

ওই আংটির বদলে নতুন আরেকটি নাকছাবি নাকে পরে নিয়েছিলেন। এই অদ্ভুত ঘটনাটি প্রকাশিত হয়েছে নিউ ইয়র্ক পোস্ট। লিনকিনসের আরও বারোটি আংটি,নাকছাবি রয়েছে। বর্তমানে ওই নাকছাবিটি তিনি স্মারক হিসেবে রেখে দিয়েছেন। নিউ ইয়র্ক পোস্টকে ওই মার্কিন নাগরিক জানিয়েছেন, এত বছর ধরে তিনি জানতেনই না নাকছাবিটি তাঁর ফুসফুসে ঢুকে আছে। ভেবেছিলেন ঘুমের ঘোরে তিনি হয়তো বা সেটি গিলে ফেলেছেন। চারদিকে গরু খোঁজার মতো খুঁজেও হদিশ পাননি। এমনকী যে বিছানায় ঘুমিয়েছিলেন, সেই বিছানার চাদর ভালো করে নেড়েচেড়ে দেখেনও। কিন্তু তার খোঁজ পাননি। কিন্তু একদিন রাতে একেবারেই অলৌকিকভাবে তার হদিশ পান তিনি।

লিনকিনস জানান, সেদিন রাতে বেদম কাশতে থাকেন। কাশতে কাশতে পিঠে অসম্ভব যন্ত্রণা শুরু হয়। কাশতে কাশতে নিঃশ্বাস নিতে গিয়ে অসুবিধে হয়। ভেবেছিলেন তাঁর বড় কোনও অসুখ হয়েছে। এরপর তাঁকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। চিকিৎসকরা প্রথমে ভেবেছিলেন এটি নিউমোনিয়ার উপসর্গ। কিন্তু এক্স-রে করতেই চোখ ছানাবড়া হয়ে যায় চিকিৎসকদের। এক্স-রে করে দেখা যায় আধ ইঞ্চি নাকছাবিটি ফুসফুসের বাঁ দিকের ওপরের দিকে বিঁধে আছে। এক্স-রে করার পর এক্স-রে প্লেট হাতে চিকিৎসক ছুটে আসেন তাঁর কাছে।

প্লেট দেখিয়ে তিনি বলেন, এটা কী আপনার চেনা মনে হচ্ছে। এক্স-রের ছবি দেখে লিনকিনসও ভারী চমকে যান। তাঁর মনে হচ্ছিল তাঁর সঙ্গে ছোট ভেবে মজা করা হচ্ছে। যা পাঁচ বছর ধরে তিনি হন্যে হয়ে খুঁজছেন, সে ঘাপটি মেরে আছে তাঁরই ফুসফুসে। তবে সৌভাগ্য নাকছাবিটি ফুসফুসে বিঁধে যায়নি। বিঁধলে কী পরিণতি হতো, তা ভাবলে এখনও শিউরে ওঠেন লিনকিনস। তবে এক্স-রে প্লেটটি তিনি নিজের কাছে রেখেছন। কেউ যদি সন্দেহ করেন তাহলে ছবিটা দেখাবেন তিনি। এমনকী অস্ত্রোপচারের ছবিও নিজের কাছে রেখে দিয়েছেন লিনকিনস। আর খুঁজে পাওয়া নাকছাবিটি স্মারক হিসেবে রেখে দিয়েছেন। আর পরেননি সেটি।

You may also like

Leave a Comment