Bhagwant Mann: দিল্লিতে অমিত শাহের সঙ্গে সাক্ষাৎ ভগবন্ত মানের, আলোচনা সীমান্ত নিরাপত্তা নিয়ে

58

মহানগর ডেস্ক: বৃহস্পতিবার দিল্লিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর (Union Home Minister) সঙ্গে দেখা করেছেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মান (Bhagwant Mann)। আলোচনা হয়েছে সীমান্ত ব্যবস্থাপনা পরিষেবাগুলি (National Security) বাড়ানোর বিষয়ে। সেইসঙ্গে জাতীয় সুরক্ষা এবং প্রযুক্তি অবকাঠামোর সমস্যা সহ নানা বিষয় নিয়ে কথা হয়েছে।

বৈঠক শেষে পঞ্জাবের মুখ্যমন্ত্রী বলেন, কেন্দ্রের পক্ষ থেকে আধা-সামরিক বাহিনীর আরও ১০টি কোম্পানিকে শীঘ্রই অনুমোদন দেওয়া হবে। তাঁর কথায়, “ড্রোনবিরোধী প্রযুক্তির জন্য অমিত শাহের কাছে অনুরোধ করেছি। তিনি বলেছেন, জাতীয় নিরাপত্তার বিষয়ে একসঙ্গে কাজ করব আমরা”। তাঁর বক্তব্য, সেইসঙ্গে BBMB বোর্ডে পঞ্জাব কোটা ইস্যু সহ আরও বেশ কয়েকটি বিষয় নিয়েও বিশদে আলোচনা হয়েছে’।

পাশাপাশি তিনি বলেছেন, স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে চন্ডীগড়-মোহালি সীমান্তের কাছে কৃষকদের চলতে থাকা বিক্ষোভের প্রসঙ্গ নিয়েও আলোচনা হয়েছে। মার্চের ৮ তারিখ তৎকালীন কংগ্রেসের মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চান্নিও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করেছেন এবং BBMS-এ অফিসার নিয়োগের ক্ষেত্রে কেন্দ্রের সিদ্ধান্ত পুনর্বিবেচনা করার অনুরোধ করেন।

পঞ্জাবের বাইরে থেকে ভাকরা বিয়াস বোর্ডে দুজন প্রধান কর্মকর্তা নিয়োগের জন্য নির্বাচনী মানদণ্ডে BBMS 1974 নিয়মের বিধান সংশোধন করে কেন্দ্র। তা নিয়ে এই বছরের ফেব্রুয়ারিতে একটি বিজ্ঞপ্তিও জারি করা হয়েছিল। BBMB পঞ্জাব, হরিয়ানা, রাজস্থান সহ আরও বেশ কিছু জায়গায় ভাকরা নাঙ্গল এবং বিয়াস প্রকল্প থেকে জল ও বিদ্যুৎ সরবরাহ নিয়ন্ত্রণে নিযুক্ত রয়েছে।

Read more:

রাজনৈতিক প্রতিহিংসার কারণেই তাজিন্দর বাগ্গাকে গ্রেফতার! হঠাৎই বিজেপিকে সমর্থন সিধুর