রিপোর্ট সামনে আসলে ধরা পড়বে অনেক ‘রাঘব-বোয়াল’: দিলীপ ঘোষ

75

মহানগর ডেস্ক: শুক্রবার SSC-এর দুর্নীতি মামলায় কলকাতা হাইকোর্টে রিপোর্টকরে, করেছিল অবসরপ্রাপ্ত বিচারপতির রঞ্জিত বাগের অনুসন্ধান কমিটি। যেখানে ৩৫০ জনের চাকরি বাতিল করে, সিবিআই তদন্তের নির্দেশ দেয় আদালত। এমনকি অনুসন্ধান কমিটির রিপোর্টে উল্লেখ করা হয়েছে, নিয়োগের ক্ষেত্রে এসএসসির বড় বড় মাথারা যুক্ত রয়েছে দুর্নীতির সঙ্গে। এবার এই বিষয় নিয়েই মন্তব্য করলেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ।

শনিবার সকালে প্রাতঃভ্রমণে বেরিয়ে SSC প্রসঙ্গে বিজেপি নেতা জানান, ‘যখনই সিবিআই ডাকে, ইডি ডাকে তখন কোর্টে চলে যান। না হলে হাসপাতালে ভর্তি হয়ে যান। কেন যান সেটা এখন বোঝা যাচ্ছে। তদন্তগুলি নিয়ে যতগুলি কমিটি তৈরি হয়েছে সেই সমস্ত কমিটির রিপোর্ট আসলে এই ধরনের অনেক রাঘব–বোয়াল ধরা পড়বে। মানুষের সঙ্গে প্রতারণা হয়েছে। মানুষকে লুট করা হয়েছে’।

পাশাপাশি তিনি আরও জানিয়েছেন, ‘৬০০ জনের চাকরি হয়েছে অনেকেই পরীক্ষায় বসেননি, ফেল করেছে। ১০ লক্ষ টাকা করে নেওয়া হয়েছে। কয়েকশো কোটি টাকা এদের কাছ থেকে সংগ্রহ করা হয়েছে। এত বড় দুর্নীতি। প্রত্যেকটি পরীক্ষাতে দুর্নীতি হয়েছে এই সরকার আসার পরে। এমন ঘটনা আরও প্রকাশ্যে আসবে’।

প্রসঙ্গত, শুক্রবার আদালতে জমা করা অনুসন্ধান কমিটির রিপোর্টে আরও বলা হয়েছিল, ৩৮১ জনকে সুপারিশ পত্র দেওয়া হয়েছিল। যার মধ্যে ২২২ জনের নাম কোনও প্যানেল পত্রে উল্লেখ করা হয়নি। তারা কেউ লিখিত পরীক্ষায় পাশ পর্যন্ত করতে পারে নি। স্ক্যান সই ব্যবহার করে নকল চাকরিপ্রার্থীদের সুপারিশ পত্র দেওয়া হয়েছিল।