নববর্ষের সকালেই দুর্ঘটনা ওপার বাংলায়, বাংলাদেশের বেনাপোল বন্দরে পাঁচটি ট্রাক আগুনে পুড়ে ছাই

39

মহানগর ডেস্ক: নববর্ষের সকালেই দুর্ঘটনা ওপার বাংলার বেনাপোল বন্দরে। এদিন বাংলাদেশের এই হরিদাসপুর সীমান্তের ওপারে ব্লিচিং পাউডার বোঝাই পাঁচটি ট্রাকে আগুন লেগে যায় এবং সেগুলো পুড়ে ছাই হয়ে যায়। জানা গিয়েছে যে ভারত থেকে আমদানীকৃত ওই পাঁচটা ট্রাক বেনাপোল বন্দরের টিটিআই মাঠে আনলোড করানোর অপেক্ষায় ছিল।

সূত্রের খবর অনুযায়ী জানা গিয়েছে যে শুক্রবার ভোরের দিকে একটি ট্রাকে প্রথমে আগুন লাগে আর তারপর পাশে দাঁড়িয়ে থাকা বাকি চারটে ট্রাকেও অগ্নিসংযোগ হয়ে যায়। মনে করা হচ্ছে যে অতিরিক্ত গরমের কারণেই ব্লিচিং পাউডার বোঝাই ট্রাকগুলোতে আগুন লেগে গিয়েছে।

এরপর বেনাপোল ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছয় এবং ঘণ্টা তিনেকের চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে। তবে কোন কারণে এইরকম বিধ্বংসী আগুন লেগেছিল এই বিষয়ে তদন্ত শুরু হয়ে গিয়েছে। এছাড়াও ক্ষয়ক্ষতির পরিমাণ এবং কোনও প্রাণনাশ হয়েছে কিনা সেই বিষয়েও খতিয়ে দেখছে বেনাপোল বন্দর কর্তৃপক্ষের আধিকারিকরা।

প্রসঙ্গত উল্লেখ্য, এই ঘটনা প্রসঙ্গে বেনাপোল বন্দরের উপ পরিচালক মামুন কবীর জানিয়েছেন,’ সাধারণত ব্লিচিং পাউডারে পানি লাগলে বা অতিরিক্ত গরমের কারণে আগুন ধরে যায়।’ অন্যদিকে বেনাপোল ফায়ার সার্ভিসের ষ্টেশন মাস্টার রতন কুমার দেবনাথ বলেন, ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট টানা ৩ ঘণ্টা চেষ্টার পরে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। কী কারণে আগুন লেগেছে তা তদন্ত না করে বলা সম্ভব হচ্ছে না।