Home Featured Kanpur Violence : যোগী রাজ্যে ব্যাপক হিংসা, বিজেপি নেতা সহ গ্রেফতার ৫১

Kanpur Violence : যোগী রাজ্যে ব্যাপক হিংসা, বিজেপি নেতা সহ গ্রেফতার ৫১

by Anamika Nandi
Kanpur Violence : যোগী রাজ্যে ব্যাপক হিংসা, বিজেপি নেতা সহ গ্রেফতার ৫১

মহানগর ডেস্ক: কানপুরে (Kanpur) সহিংসতার সঙ্গে জড়িত থাকার অভিযোগে স্থানীয় বিজেপি নেতা (BJP Leader) সহ ১৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ। সূত্র অনুযায়ী, আটক করা হয়েছে ৫১ জনকে। সন্দেহভাজনের তালিকায় রয়েছেন আরও ১০ জন। জিজ্ঞাসাবাদের জন্য তাঁদেরকে পাকড়াও করেছে পুলিশ।

এদিকে ডিসিপি প্রমোদ কুমার জানিয়েছেন, একজন ১৬ বছর বয়সী ছেলে কর্নেলগঞ্জ থানায় এসে নিজেই আত্মসমর্পণ করেছেন। অন্যদিকে বিজেপি যুব মোর্চার প্রাক্তন জেলা সম্পাদক হর্ষিত শ্রীবাস্তবকে হজরত মহম্মদকে নিয়ে আপত্তিকর টুইট করার অভিযোগে গ্রেফতার করেছে পুলিশ। সেইসঙ্গে আটক আরও বেশ কয়েকজন।

আরও পড়ুন: ‘হু ইজ দ্য ব্ল্যাক গাই’!বর্ণবৈষম্যমূলক মন্তব্যে যশের বিরুদ্ধে প্রতিবাদে মুখর জয়জিৎ-সুজয়প্রসাদ

প্রসঙ্গত, শুক্রবার কানপুরের কিছু অংশে বিজেপি মুখপাত্র নূপুর শর্মার মন্তব্যের জেরে সংঘর্ষ বাধে দুই গোষ্ঠীর মধ্যে। প্রতিবাদে দোকান বন্ধ করার চেষ্টা করে দুই সম্প্রদায়ের সদস্যরা। চলে ইট-পাটকেল। এক-দু’দিন আগে উত্তরপ্রদেশের পুলিশ ৪০ জনের ছবি সহ পোস্টার প্রকাশ্যে এনেছে। যাদেরকে গত সপ্তাহে কানপুরের ঘটনার জন্য অভিযুক্ত হিসেবে চিহ্নিত করা হয়েছে। যে ঘটনায় কমপক্ষে ২০ জন পুলিশ কর্মী সহ আহত হয়েছিলেন ৪০ জন। সিসিটিভিতে ঘটনার বেশ কয়েকটি ভিডিও ফুটেজ দেখে অভিযুক্তদের চিহ্নিত করেছে পুলিশ।

পুলিশ সূত্রে, মঙ্গলবার ৮টি ফেসবুক অ্যাকাউন্ট সহ টুইটার হ্যান্ডেলের পেছনে থাকা লোকদের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। যারা ভুয়ো খবর ছড়িয়ে পরিস্থিতিকে আরও অশান্ত করে তুলেছে।। মূলত বিজেপি মুখপাত্রের নবী মহম্মদকে নিয়ে করা মন্তব্যের জেরে অশান্ত হয়ে উঠেছে ইসলামিক দুনিয়া। এমনকি সেই কারণেই কানপুরেও হিংসার ছবি ফুটে উঠেছে। যার জেরে গ্রেফতার হয়েছেন ১২ জন ও স্থানীয় বিজেপি নেতা।

You may also like