তৃণমূল ছেড়ে কংগ্রেসে যোগ দিচ্ছেন মৌসম বেনজির নুর!

78

নিজস্ব প্রতিনিধি: তৃণমূল ছেড়ে কংগ্রেসে ফিরছেন মৌসম বেনজির নূর। অন্ততঃ মালদহের কোতোয়ালি পরিবার সূত্রে এমন খবরই মিলেছে। মৌসমের মামা আবু নাসের খান চৌধুরী ওরফে লেবুও যোগ দিতে পারেন সোনিয়া গান্ধির দলে। আর যদি তা হয়, তাহলে মালদহে ফের মাথা তুলে দাঁড়াবে কংগ্রেস।

একসময় মালদহ রাজনীতির রশি ছিল কোতয়ালি ভবনের হাতে। পরবর্তীকালে তৃণমূলের উত্থান এবং সেই সঙ্গে কংগ্রেসের পতনের জন্য হাতছাড়া হয় কংগ্রেসের গড়। পরে প্রয়াত কংগ্রেস নেতা গনি খান চৌধুরীর ভাগ্নি মৌসম বেনজির নূর যোগ দেন তৃণমূলে। তার পরেই হাতছাড়া হয় কংগ্রেসের গড়ের রাশ।

এই কোতোয়ালি ভবনের সদস্যরাই তৃণমূল ছেড়ে কংগ্রেসে ফিরতে পারেন বলে খবর। মালদহ জেলা কংগ্রেসের সভাপতি তথা মালদহ দক্ষিণের সাংসদ ডালু দাবি করেন লেবু দা কংগ্রেসে ছিলেন না। উৎসাহিত হয়ে চলে গিয়েছেন তৃণমূলে। পরে মৌসম নুর যোগ দেয়। তার পর থেকেই আমরা চিন্তা করছি। ওরাও চিন্তা করছে। মালদহ এবং পশ্চিমবাংলায় আমাদের বাড়ি কংগ্রেসের প্রতীক। সেখানে যদি আমরা একসঙ্গে কাজ করি, তাহলে ভালো হবে। এখনও কথা চলছে।তিনি বলেন, মৌসমও কংগ্রসে ফিরতে পারে। কোতোয়ালি বাড়িতে এই মুহুর্তে কোনও ঝগড়া নেই বলেও জানান তিনি।

ঘটনার বিষয়ে কিছুই জানেন না বলে দাবি করলেন ডালুর ভাগনি তথা তৃণমূল সাংসদ মৌসম। তিনি বলেন, এই বিষয়ে আমার সঙ্গে কারও কোনও আলোচনা হয়নি। আমার কিছু জানা নেই। আমি দলের কাজ করছি।

মৌসুম তৃণমূল ছেড়ে কংগ্রেসে ফিরলে বদলে যাবে জেলার রাজনীতির আবহ। উজ্জীবিত হবে কংগ্রেস। এখন দেখার, আদৌ তৃণমূল ছেড়ে মৌসম কংগ্রেসে ফেরেন কিনা!