মায়াবতী বিপজ্জনক ছেঁড়া বৈদ্যুতিক তার, যে ছোঁবে সেই মরবে: খোঁচা গিরির

124
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: আজকাল আর সেভাবে বিজেপির বিরুদ্ধে আক্রমণাত্মক নন মায়াবতী। শোনা যায় একাধিক দুর্নীতি মামলায় যেভাবে ফাটা বাঁশে আটকে রয়েছে মায়ার দল তাতে খুব বেশি আর গলা ফাটাতে রাজি নন মায়া। বরং বিজেপির সঙ্গে আপসের লক্ষ্যে তিনি। তার উদাহরণও অবশ্য মিলেছে সম্প্রতি। যেভাবে সংসদে একের পর এক বিল পাশকে কেন্দ্র করে মোদী সরকারের বিরুদ্ধে সরব হয়ে উঠেছে বিরোধীরা, সেখানে মোদীকে সম্পূর্ণ সমর্থন যুগিয়েছেন বসপা নেত্রী। তবে এইটুকুতে গলে যাওয়ার পাত্র যে বিজেপি নয় তার প্রমাণ মিলল এদিন। মায়ার বিজেপি ঘেঁষা মনোভাব দেখে এদিন সরাসরি তাঁকে আক্রমণ শানালেন বিজেপি নেতা তথা উত্তরপ্রদেশে যোগী ক্যাবিনেটের মন্ত্রী গিরিরাজ সিং ধর্মেশ। মায়াবতীর চরিত্র ব্যাখ্যা করতে গিয়ে তাঁর মন্তব্য মায়াবতী হলেন ‘বিপদজনক ছেঁড়া বৈদ্যুতিক তার, যে ছোঁবে সেই জ্বলে পুড়ে মারা যাবে’।

উত্তরপ্রদেশের অনগ্রসড় জাতি ও সমাজ কল্যাণমন্ত্রী গিরিরাজ সিং নিজের বিধানসভা কেন্দ্র আগ্রায় এক অনুষ্ঠানে উপস্থিত হয়েছিলেন। সেখানেই সংবাদ মাধ্যমের সামনে বক্তব্য রাখতে গিয়ে উঠে আসে মায়াবতীর প্রসঙ্গ। গিরিরাজ বলেন, ‘মায়াবতী কখনই বিশ্বাসযোগ্য নন। উনি প্রত্যেকের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছেন।’ ব্যাখ্যায় তিনি বলেন, লোকসভা নির্বাচনে সমাজবাদী পার্টিকে ব্যবহার করে ১০ টি আসন তোলার পর তার সঙ্গে বেইমানি করেছেন।’ উনি মুখ্যমন্ত্রী থাকাকালীন বিজেপিও ওনাকে সহায়তা করেছে। কিন্তু ওনার চরিত্র একই।’

শুধু তাই নয়, গিরিরাজ সং ধর্মেশ আরও বলেন, বিএসপি প্রতিষ্ঠাতা কাশীরামের মৃত্যু এখনও রহস্যে মোড়া। আমি শীঘ্রই রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের সঙ্গে সাক্ষাৎ করব। এবং তাঁর মৃত্যু নিয়ে সিবি আই তদন্তের আর্জি জানাব। তবে মায়াবতীকে এভাবে আক্রমণের পর নতুন করে শুরু হয়েছে বিতর্ক। কারণ লোকসভায় জোট ধাক্কা খাওয়ার পর মায়াবতীর তরফে বিজেপির একাধিক সিদ্ধান্ত সমর্থন অনেকের চোখেই সন্দেহজনক লেগেছে। আর তাই হয়ত মায়াবতীর পর্দা ফাঁস করলেন গিরি।