Home Featured MD SELIM: মুখ্যমন্ত্রীকে নাম না করে ‘ডাকাতরানি’ বলে কটাক্ষ মহম্মদ সেলিমের

MD SELIM: মুখ্যমন্ত্রীকে নাম না করে ‘ডাকাতরানি’ বলে কটাক্ষ মহম্মদ সেলিমের

by Silpika Chatterjee
md salim, west bengal, tmc, mamata banarjee, tet scam

মহানগর ডেস্কঃ হাওড়ার বালির সমাবেশে সম্প্রতি রাজ্যের শাসক দলের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন সিপিআইএম রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম। তিনি দাবি করেন, সম্পূর্ণরূপে দুর্নীতিতে ভরে গেছে গোটা রাজ্য। পাশাপাশি তিনি দাবি করেন, অতীতে এই বিষয় নিয়ে অভিযোগ করা হলেও তাঁদের কথায় কেউ কর্ণপাত করেনি। বর্তমানে এই ইস্যুগুলিই প্রকাশ্যে এসেছে বলে দাবি করেন সিপিআইএম রাজ্য সম্পাদক। পাশাপাশি তিনি নাম না করে মুখ্যমন্ত্রীকে ‘ডাকাত রানী’ বলেও কটাক্ষ করেন।

বালির স্মানেশে উপস্থিত হয়তে তিনি দাবি করেন, তৃণমূল সরকারের আমলে রাজ্যে স্কুল সার্ভিস কমিশন থেকে প্রাইমারি, আপার টেট নিয়োগে একের পর এক দুর্নীতি করা হয়েছে। পাশাপাশি তিনি অভিযোগ করেন, এই দুর্নীতির বিরুদ্ধে বামেরা সরব হলেও তখন কেউ তাঁদের কথা বিশ্বাস করতে চাননি। অথচ বর্তমানে সকলের সামনে সেই দুর্নীতি উঠে এসেছে।

পাশাপাশি সেলিম জানান, কাউকে কোনও কথা বলতে দেওয়া হয়নি রাজ্যের শাসক দলের তরফে। মিটিং করা, স্ট্রাইক করা বা পোস্টার লাগানো সবই বন্ধ করার নির্দেশ। এমনকি কলেজে এসএফআই করতে বাধা দেওয়ার বিষয়ে শাসকদলের বিরুদ্ধে অভিযোগ করেন তিনি। এই প্রসঙ্গেই তিনি বলেন, চোর যখন চুরি করে, সবাইকে চুপ করিয়ে রাখে। তেমনই ডাকাত রানীর ডাকাতি করার সময়ে সকলকে চুপ করানো হয়েছিল। এদিন নাম না করে মমতা বন্দ্যোপাধ্যায়কে ডাকাত রানী বলে কটাক্ষ করেন সেলিম।

একইসঙ্গে দ্রৌপদী মুরমুর বাহ্যিক সৌন্দর্য নিয়ে অখিল গিরির মন্তব্যের পরিপ্রেক্ষিতেও মুখ খুলতে শোনা যায় সেলিমের। তিনি বলেন, রাজ্যের মন্ত্রী যা করেছে তা অন্যায়। এদিকে মুখ্যমন্ত্রী চুপ করেও রয়েছেন বলে কটাক্ষ করেন তিনি।

রাজ্যের পুলিশদের স্থায়ী চাকরি না দিয়ে কখনও খুন, আবার কখনও বেকার ছেলেমেয়েদের উপর লাঠিপেটা করানো হচ্ছে বলেও রাজ্যের শাসক দলের বিরুদ্ধে অভিযোগ করেন সেলিম। আসলে পুলিশকের সামনে রেখে এই ঘাট আর ওই ঘাট দিয়ে কালিঘাটে টাকা জ,আ হচ্ছে বলে অভিযোগ করেন তিনি। বর্তমানে এসব প্রকাশ্যে এসেছে।

You may also like