Home Featured Rajnath Singh: ‘বৈঠক দুর্দান্ত ছিল’,বিরোধী নেতাদের সঙ্গে ‘অগ্নিপথ’ নিয়ে আলোচনা শেষে রাজনাথ সিং

Rajnath Singh: ‘বৈঠক দুর্দান্ত ছিল’,বিরোধী নেতাদের সঙ্গে ‘অগ্নিপথ’ নিয়ে আলোচনা শেষে রাজনাথ সিং

by Anamika Nandi
Rajnath Singh: 'বৈঠক দুর্দান্ত ছিল',বিরোধী নেতাদের সঙ্গে 'অগ্নিপথ' নিয়ে আলোচনা শেষে রাজনাথ সিং

মহানগর ডেস্ক: সপ্তাহের প্রথম দিনই অগ্নিপথ প্রকল্প নিয়ে বিরোধী নেতাদের সঙ্গে বৈঠক করলেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং (Rajnath Singh)। বৈঠকে উপস্থিত ছিলেন তৃণমূল কংগ্রেস সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায় (Sudip Bandopadhyay) সহ একাধিক নেতা। বৈঠক শেষে প্রতিরক্ষামন্ত্রী জানিয়েছেন, “দারুন আলোচনা হয়েছে”।

কেন্দ্রীয় সরকার অগ্নিপথ প্রকল্পের ঘোষনা করতেই দেশের নানা প্রান্তে অগ্নিগর্ভ পরিস্থিতি তৈরি হয়েছে। প্রতিবাদে সরব হয়েছে তৃণমূল কংগ্রেস সহ বিরোধী দলগুলি। বিহার, ঝাড়খণ্ড, তেলেঙ্গানা, তামিলনাড়ু, অন্ধপ্রদেশ সহ বেশ কয়েকটি রাজ্যে বিক্ষোভ প্রদর্শন করেছে দেশের যুবসমাজ। ভাঙচুর করা হয়েছে রেল সহ সরকারি সম্পত্তি। এমনকি এই প্রকল্প নিয়ে মোদি সরকারকে দুষেছেন বাংলার মুখ্যমন্ত্রী। এদিন বৈঠকে বিস্তারে তৃণমূল কংগ্রেস সাংসদ সুদীপ বন্দোপাধ্যায়ের সঙ্গে কথা বলেছেন প্রতিরক্ষা মন্ত্রী।

সুদীপ বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে রাজনাথ সিং

এদিনের বৈঠকে প্রতিরক্ষা সচিব, তিন বাহিনীর প্রধান এবং প্রতিরক্ষা মন্ত্রণালয়ের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সেইসঙ্গে হাজির ছিলেন মল্লিকার্জুন খার্গে, মণীশ তিওয়ারি, সুপ্রিয়া সুলে, পি উইলসন সহ বেশ কয়েকজন শীর্ষ কর্মকর্তা। কেন্দ্রীয় সরকারের এই প্রকল্পকে ঘিরে সনিয়া গান্ধী বলেছিলেন , এটি দুর্ভাগ্যজনক যে সরকার যুবকদের কন্ঠস্বরকে উপেক্ষা করছে।

তিনি বলেছিলেন, তাঁর দল প্রকল্পটি প্রত্যাহারের জন্য কাজ করবে। যদিওবা প্রতিরক্ষামন্ত্রী জোর দিয়ে বলেছিলেন যে, কেন্দ্র পরিবর্তন আনতে এই নতুন মডেলটির ঘোষণা করেছেন। দু’বছরের দীর্ঘ আলোচনার পর এই প্রকল্পটি নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রকল্পটি ঘোষণার পর থেকেই এতে আপত্তি জানিয়েছে দেশের যুবসমাজ এবং সরব হয়েছে বিরোধী দলগুলি। গোটা বিষয় নিয়ে এদিন বিশদে বিরোধীদের সঙ্গে আলোচনা সেরেছেন রাজনাথ সিং।

You may also like