TMC in Meghalaya: তৃণমূলের নজরে এবার মেঘালয়, ঘাসফুলে যোগ দিচ্ছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী?

15
Mukul Sangma

মহানগর ডেস্ক: তৃণমূলের টার্গেট এবার ২০২৪ সালের লোকসভা ভোট। সেই লক্ষ্যে পৌঁছতে ইতিমধ্যেই ত্রিপুরা, গুজরাট, উত্তরপ্রদেশ এবং গোয়ায় সংগঠন বাড়ানোর কাজ শুরু করে দিয়েছে তৃণমূল নেতৃত্ব। এবার জানা গেছে, তৃণমূলের নজরে এবার মেঘালয় (TMC in Meghalaya)। সে রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী মুকুল সাংগা (Mukul Sangma) তৃণমূলে যোগ দিচ্ছেন বলে সূত্রের খবর।

উল্লেখ্য, চলতি সপ্তাহেই তৃণমূলে যোগ দিয়েছেন গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনো ফেলেইরো (Former Goa CM Luizinho Faleiro)। ৭ বারের বিধায়ক ও ২ বারের মুখ্যমন্ত্রী লুইজিনো-সহ আরও বেশকয়েকজন নেতার তৃণমূলে যোগদানে ঘাসফুল শিবিরের শক্তি যে অনেকটাই বেড়েছে সে কথা বলার অপেক্ষা রাখে না। আরও কয়েকজন শীর্ষস্থানীয় নেতা গোয়ায় তৃণমূলে যোগ দিচ্ছেন বলে তৃণমূলের তরফে দাবি করা হয়েছে।

সূত্রের খবর, গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনোর পথে হেঁটেই এবার তৃণমূলে যোগ দিতে চলেছেন মেঘালয়ের প্রাক্তন মুখ্যমন্ত্রী মুকুল সাংগা। তবে তিনি একা নয়, তাঁর সঙ্গে আরও ১৩ জন কংগ্রেস নেতাও তৃণমূলে যোগ দিচ্ছেন বলে জানা গেছে।

এদিকে, তৃণমূলে যোগদান প্রসঙ্গে মেঘালয়ের প্রাক্তন মুখ্যমন্ত্রী মুকুল সাংগা বলেছেন, “আমার কাছে কয়েকদিন আগে তৃণমূলের তরফে প্রস্তাব এসেছিল। এখনও এ বিষয়ে কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। কংগ্রেসের সঙ্গে সমস্যার সমাধানের চেষ্টা চলছে। কংগ্রেসের সঙ্গে আলোচনা ফলপ্রসূ হবে বলে আশা করছি।”

প্রসঙ্গত, একুশের বিধানসভা ভোটে বাংলায় বিজেপির শোচনীয় পরাজয় হয় বিজেপির। বাংলা বিজয়ের পরেই ত্রিপুরা জয়ের লক্ষ্যে ঝাঁপিয়েছে তৃণমূল কংগ্রেস। সেই লক্ষ্যে অনেকটাই সফল হয়েছে তারা। একের পর এক বিজেপি, কংগ্রেস এবং সিপিএম নেতাকর্মীকে দলে টেনে নিয়েছেন তারা।

Meghalaya ex cm Mukul Sangma likely join to TMC

Also Read:

Bhabanipur Bypoll: প্রিয়ঙ্কার ভুয়ো ভোটার ধরার অধিকার নেই, একজন প্রার্থীর কী দায়িত্ব আর কী কর্তব্য জানা উচিৎ: ফিরহাদ হাকিম

West Bengal politics: মৃত বিজেপি কর্মীকে কুকুরের সঙ্গে তুলনা, প্রতিবাদে হাজরায় বিজেপির বিক্ষোভ

Abhishek Banerjee: ‘আগামী ৩ বছরের মধ্যে বিজেপিকে উৎখাত করবই’, হুঙ্কার অভিষেকের

Portal: রাজ্যের পড়ুয়াদের জন্য অভিনব উদ্যোগ, বিশেষ পোর্টাল চালু করছে শিক্ষা দফতর

Mamata Banerjee: রোমে যাওয়া হচ্ছে না মমতার, এক লাইনের চিঠিতে ‘না’ বলে দিল বিদেশমন্ত্রক