Satyapal Malik: ‘আম্বানি ও RSS কর্তার দুর্নীতি ঢাকতে অফার করা হয়েছিল ঘুষ!’, বিষ্ফোরক স্বীকারোক্তি মেঘালয়ের রাজ্যপালের

37

মহানগর ডেস্ক: বিতর্ক যেন কিছুতেই পিছু ছাড়ছে না মেঘালয়ের রাজ্যপাল সত্যপাল মালিকের। কিংবা বলা যেতে পারে, গভর্নর সাহেব নিজেই বিতর্কের পিছু ছাড়তে নারাজ। কিছুদিন আগে দেশজুড়ে সাড়া ফেলে দেওয়া কৃষক আন্দোলনকে কার্যত সমর্থন জানিয়েছিলেন সত্যপাল। অস্বস্তিতে পড়েছিলেন দিল্লির শাসকেরা। এবার আবারও কৃষক আন্দোলনকে সমর্থন করলেন তিনি।

পাশাপাশি আরও বিষ্ফোরক দাবি করে বসেছেন সত্যপাল। জম্মু ও কাশ্মীরের রাজ্যপাল থাকাকালীন আম্বানি ও আরএসএস কর্তার বিতর্কিত ফাইল পাস করানোর জন্য তাঁকে মোটা অঙ্কের ঘুষ অফার করা হয়েছিল বলে দাবি করেছেন তিনি। টাকার অঙ্কটা ছিল চোখ ধাঁধানো ৩০০ কোটি! রাজস্থানের ঝুনঝুনুতে এক জনসভায় বক্তব্য রাখতে গিয়ে এই বিষ্ফোরক কথা বলে বসেন‌ সত্যপাল।

ঠিক কী বলেছেন সত্যপাল? তাঁর কথায়, “আমি কাশ্মীরে যাওয়ার পরে দু’টি ফাইল আমার সামনে আসে। একটিতে আম্বানি ও অন্যটিতে সঙ্ঘের এক বড় অফিসার যুক্ত ছিল। একজন মেহবুবার মন্ত্রিসভার সদস্য। অন্যজন প্রধানমন্ত্রীর অত্যন্ত ঘনিষ্ঠ। আমি জানতে পেরেছিলাম ওই দুই ফাইলেই বড়সড় দুর্নীতি রয়েছে। আমাকে বলা হয়েছিল প্রতিটি ফাইলের ক্লিয়ারেন্সের জন্য আমায় দেড়শো কোটি টাকা করে দেওয়া হবে।”

কিন্তু তিনি যে এই ধরনের দুর্নীতিকে কখনোই মদত দেন না তাও পরিস্কার করে দিয়েছেন তিনি। সত্যপালের সংযোজন, “আমি দুটোই বাতিল করে দিয়েছিলাম। আমার সেক্রেটারি আমাকে ওই অফারের কথা জানিয়েছিল। আমি ওকে বলেছিলাম, আমি পাঁচটা কুর্তা-পাজামা নিয়ে এসেছিলাম। কেবল ওইটুকু নিয়েই চলে যেতে পারি।”

Also Read:

ত্রিপুরা পুরভোটের আগে আন্দোলনের ঝাঁঝ বাড়াচ্ছে তৃণমূল!

ত্রিপুরা পুরভোটের আগে আন্দোলনের ঝাঁঝ বাড়াচ্ছে তৃণমূল!

প্রকাশ্যে বিজেপির অন্তর্দ্বন্দ্ব, কার্যালয়ে চলল ভাঙচুর, সুকান্ত-দিলীপের সামনেই বিক্ষোভ