Home Featured MEGHALAYA: মেঘালয়েও পরিবর্তনের হাওয়ায় সরকার গঠনের স্বপ্নে মশগুল অভিষেক

MEGHALAYA: মেঘালয়েও পরিবর্তনের হাওয়ায় সরকার গঠনের স্বপ্নে মশগুল অভিষেক

by Silpika Chatterjee
meghalaya, abhishek banarjee, tmc government, manas bhuinya

মহানগর ডেস্কঃ মেঘালয়েও এবার পরিবর্তনের হাওয়া। সেখানকার সরকারের গাফিলতিতে বঞ্চিত হচ্ছে সাধারণ মানুষ। এবার সেই বঞ্চিত মানুষদের জন্যই মেঘালয়ে সরকার গঠন করতে চায় তৃণমূল। বৃহস্পতিবার মেঘালয়ের তুরাতে একটি জনসভাতে এমনই জানালেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়।

এইদিনের সভায় অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, তাঁদের লক্ষ্য রাজ্যের জন্য একটি সদর্থক পরিবর্তন নিয়ে আসা। তিনি দাবি করেন এই রাজ্যে সরকারগঠনকারী দল সাধারণ মানুষের দিকে নজর দেয়নি। তাই তৃণমূলের তরফে এই রাজ্যের গারানো গৌরব ফিরিয়ে আনার উদ্যোগ নেওয়া হবে বলে তিনি জানান।

মেঘালয়ে সফরে বর্তমানে কলকাতার বাইরে অভিষেক বন্দ্যোপাধ্যায়। চলতি সপ্তাহের বুধবার গারো পাহাড় এলাকায় দলের একটি অফিস উদ্বোধন করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এদিন সকালে অভিষেক বন্দ্যোপাধ্যায় দেখা করেন বিশপ অ্যানড্রিউ আর মারাকের সঙ্গে।

বৃহস্পতিবারের সভায় মেঘালয়ের দায়িত্বপ্রাপ্ত নেতা মানস ভুঁইয়া জানান, মেঘালয়ের মানুষের অর্থনৈতিক উন্নতি করতে তাঁদের দল প্রতিশ্রুতিবদ্ধ। এখানকার মানুষকে সঙ্গে নিয়ে তাঁরা ওই রাজ্য থেকে দুর্নীতি, অনুন্নয়ন, বেকারির বিরুদ্ধে লড়াই চালাতে তাঁরা প্রস্তুত বলেও জানান।

এদিন সভায় মেঘালয়ের অনেক তৃণমূল নেতারাও উপস্থিত ছিলেন। স্থানীয় তৃণমূল নেতৃত্বদের তরফে জানানো হয়েছে, সাধারণ মানুষই গণতন্ত্রে আসল শক্তি। মাঘালয়ে দুর্নীতি চলছে বলে তাঁরা জানান। সেই দুর্নীতির বিরুদ্ধে মানুষ একজোট হয়ে লড়াই করবেন বলে দলের নেতারা জানান। পাশাপাশি দলের নেতারা জানান, সেখানে শুধু সরকারের পরিবর্তন নয়, তাঁদের লক্ষ্য মাটিতে নেমে মানুষের উন্নয়ন করা।

তৃণমূলের এমন প্রতিশ্রুতি, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্বপ্ন মেঘালয়ের বুকে তৃণমূলের ঘাঁটি প্রতিস্থাপন করতে পারে কিনা তার উত্তর পাওয়া যাবে আগামী দিনে।

You may also like