Home Entertainment Atal Bihari Vajpayee: ‘ম্যায় রহু ইয়া… দেশ রহেনা চাহিয়ে-অটল’, এবার বড় পর্দায় অটল বিহারীর জীবনকাহিনী

Atal Bihari Vajpayee: ‘ম্যায় রহু ইয়া… দেশ রহেনা চাহিয়ে-অটল’, এবার বড় পর্দায় অটল বিহারীর জীবনকাহিনী

by Anamika Nandi
Atal Bihari Vajpayee: 'ম্যায় রহু ইয়া... দেশ রহেনা চাহিয়ে-অটল', এবার বড় পর্দায় অটল বিহারীর জীবনকাহিনী

মহানগর ডেস্ক: একজন কৌশলী রাজনীতিবিদ হিসেবে সর্বপ্রথম তাঁর নামই মাথায় আসে। এবার তাঁর জীবনের অজানা কাহিনী জানবে গোটা দেশ। কথা হচ্ছে, প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর (Atal Bihari Vajpayee)। প্রয়াত প্রধানমন্ত্রী অটলবিহারীজির ‘আনটোল্ড বাজপেয়ী: পলিটিশিয়ান অ্যান্ড প্যারাডক্স’ বইয়ের উপরে ভিত্তি করে তৈরি হতে চলেছে ছবি। প্রযোজনায় পরিচালক বিনোদ ভানুশালী এবং সন্দীপ সিং মিলিত ভাবে রয়েছেন। ছবির নাম, “ম্যায় রহু ইয়া না রহু, ইয়ে দেশ রহেনা চাহিয়ে-অটল”।

ছবি প্রসঙ্গে কথা বলতে গিয়ে বিনোদ ভানুশালী বলেছেন, “সারা জীবন আমি অটলজির বড় ভক্ত ছিলাম। একজন রাষ্ট্রনায়কের সব গুণই তাঁর মধ্যে ছিল। আমাদের জাতি গঠনে তাঁর অবদান অতুলনীয়। এটা আমাদের জন্য সম্মানের যে, ভানুশালী স্টুডিওস লিমিটেড এই লেগেসিকে রুপোলি পর্দায় নিয়ে আসছে”। অন্যদিকে সন্দীপ সিং-এর কথায়, “একজন চলচ্চিত্র নির্মাতা হওয়ার কারণে আমি মনে করি যে, সিনেমা হল এই ধরনের অকথিত গল্পকে তুলে ধরার সর্বোত্তম মাধ্যম”। মঙ্গলবার ছবির প্রথম লুক প্রকাশ্যে এসেছে।

অটল বিহারী বাজপেয়ীকে নিয়ে তৈরি হতে চলেছে ছবি, প্রকাশ্যে তার প্রথম লুক

তাঁর বক্তব্য, “এই ছবি শুধুমাত্র তাঁর রাজনৈতিক মতাদর্শ নয়, মানবিক এবং কাব্যিক দিকগুলিকেও তুলে ধরবে। তিনি ভারতের সবচেয়ে প্রগতিশীল প্রধানমন্ত্রী ছিলেন, যা তাঁকে বিরোধী দলের সবচেয়ে প্রিয় নেতা করে তুলেছিল”। প্রসঙ্গত, এনপির লেখা বই ‘আনটোল্ড বাজপেয়ী’-তে প্রাক্তন প্রধানমন্ত্রীর স্কুল ও কলেজ জীবনীর সঙ্গে রাজনৈতিক জীবনের কথা রয়েছে। এই ছবির চিত্রনাট্য লেখার কাজ বহুদিন ধরেই চলছে। অবশেষে শুরু হবে শুটিং।

আরও পড়ুন : মদের ওপর বিশেষ ট্যাক্স, সরকারী কর্মীরাও হেনস্থার শিকার

যদিও বা এখনও পর্যন্ত কে এই চরিত্রে অভিনয় করবেন, তা ঠিক করা হয়নি। তবে আগামী জানুয়ারিতেই সিনেমার শুটিং-এর কাজ শুরু হবে। ২০২৩ এর ক্রিসমাসে প্রাক্তন প্রধানমন্ত্রীর ৯৯ তম জন্মবার্ষিকী উপলক্ষে মুক্তি পাবে এই ছবি। এখনও পর্যন্ত ক্রীড়াবিদ থেকে শুরু করে প্রাক্তন অভিনেতা-অভিনেত্রীদের বায়োপিক বানানো হয়েছে। কয়েক বছর আগেই বড় পর্দায় দেখা গিয়েছে মোদির জীবনী। অভিনয় করেছিলেন বিবেক ওবেরয়। এবার দেখার, দর্শকদের প্রত্যাশা পূরণ করতে পারে কিনা অটল বিহারীর বায়োপিক।

You may also like