Home Entertainment Mimi Chakraborty : ভাঙড়ের পাঁচজন টিবি রোগীকে দত্তক নিলেন মিমি চক্রবর্তী

Mimi Chakraborty : ভাঙড়ের পাঁচজন টিবি রোগীকে দত্তক নিলেন মিমি চক্রবর্তী

by Oindrila Chakraborty

মহানগর ডেস্ক : পাঁচজন টিভি রোগীকে দত্তক নিলেন অভিনেত্রী তথা যাদবপুরে তৃণমূল সংসদ মিমি চক্রবর্তী। শুক্রবার নিজেই একথা জানিয়েছেন তিনি। গতকাল ভাঙরে নলমুড়ি হাসপাতালে এক কল্যাণ সমিতির বৈঠক হয়েছিল। সেখানে এই কথা জানিয়েছেন তিনি। ভাঙরের জিরানগাছা এবং নলমুড়ি হাসপাতালে রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান পদে নিযুক্ত হয়েছিলেন মিমি।

এদিন হাসপাতাল সূত্রে প্রথম বৈঠকে হাজির ছিলেন অভিনেত্রী তারকা সংসদ। প্রথম বৈঠকে টিভি রোগীদের দত্তক নেওয়ার জানিয়েছেন তিনি। তবে তিনি একা নন, স্থানীয় তৃণমূল নেতা কাইজার আহমেদ এবং ভাঙ্গর এক নম্বর ব্লকের বিডিও দীপ্যমান মজুমদার যথাক্রমে দুজন এবং তিনজন রোগীকে দত্তক নিয়েছেন।

বৈঠকের শেষে যাদবপুরে সাংসদ জানান টিভি রোগীদের মাসিক খরচ খুব সামান্য। তাই যাদের সামর্থ্য আছে তারা যেন রোগীদের দত্তক নেন। ইতিমধ্যে ওই হাসপাতালের ৭৩ জন রোগী রয়েছেন যারা যক্ষা রোগে আক্রান্ত। অধিকাংশই দরিদ্র সীমার নিচে বসবাস করেন। তাই তাদের চিকিৎসার জন্য তাদের পাশে থাকা সিদ্ধান্ত নিয়েছেন অভিনেত্রী। পাশাপাশি তাদের প্রয়োজনীয় প্রোটিন যুক্ত খাবার এবং যাবতীয় খরচ বহন করবেন তিনি। পাশাপাশি হাসপাতালে নানা উন্নয়নে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করবেন মিমি এ কথা জানিয়েছেন।

তৃণমূল নেতা কাইজার আহমেদ জানিয়েছেন,’ স্বাস্থ্য বিষয়ক বিভিন্ন ক্ষেত্র নিয়ে আলোচনা হয়। আপাতত ওই ব্লকে ৭৩ জন টিবি রোগী আছেন যাদের আর্থিক অবস্থা খুব খারাপ। তাদের মধ্যে পাঁচজনকে উনি দত্তক নিয়েছেন। আমি ও বিডিও সাহেবও নিয়েছি’।

You may also like