করোনা অজুহাত, সরকারের উদ্দেশ্য ‘স্থায়ী কর্মী মুক্ত দফতর’, ফের রাহুল তোপ

9
rahul gandhi and modi

মহানগর ওয়েবডেস্ক: অর্থনৈতিক সংকট, বেসরকারিকরণ ও বেকারত্বের ইস্যুতে বরাবরই কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে সরব রাহুল গান্ধী। সেই ধারা অব্যাহত রেখে শনিবার ফের রাহুল তোপে বিদ্ধ হল মোদী সরকার। শনিবার টুইট করে রাহুল গান্ধী জানালেন সরকারের উদ্দেশ্য, ‘সামান্য সরকারি বেশিরভাগটা বেসরকারিকরণ’। এবং সেখান করোনা অজুহাত মাত্র।

এদিন টুইট করে রাহুল গান্ধী লেখেন, ‘সরকারের চিন্তাধারা হল Minimum Govt Maximum Privatisation। কোভিড অজুহাত মাত্র। সরকার চাইছে স্থায়ী কর্মী মুক্ত দফতর। দেশের যুব সম্প্রদায়ের ভবিষ্যৎ চুরি করে নিজের মিত্রদের সামনের সারিতে তুলে আনতে চাইছে এরা।’ অর্থনীতি ইস্যুতে মোদী সরকারের বিরুদ্ধে একের পর এক আক্রমণের পর শনিবার রাহুলের এই টুইট রীতিমতো ভাইরাল হয়ে উঠেছে।

প্রসঙ্গত, এর আগে শুক্রবার টুইট করে কেন্দ্রীয় সরকারকে নিশানায় নিয়েছিলেন রাহুল গান্ধী। তিনি লেখেন, ‘দেশের ১২ কোটি মানুষ বর্তমানে বেকার। ৫ ট্রিলিয়ন ডলারের অর্থনীতির স্বপ্ন মুছে গিয়েছে। দেশবাসীর সমৃদ্ধি ও নিরাপত্তার স্বপ্ন নিখোঁজ। অথচ প্রশ্ন করলে কোনও জবাব নেই সরকারের।’ উল্লেখ্য, করোনা পরিস্থিতিতে দেশের অর্থনীতির এমন ধরাশায়ী অবস্থা আগে দেখেনি ভারত। স্বাধীনতা পরবর্তী ভারতের সর্বনিম্ন হয়েছে দেশের জিডিপি। অথচ দেশের অর্থমন্ত্রী এই পতনের দায় চাপিয়েছেন ঈশ্বরের কাঁধে। এমন অবস্থায় সরকার বিরোধিতায় মুখর হয়েছে দেশের বিরোধী দলগুলি।