Home National MIZORAM: মিজোরামে পাথর খাদানে ধসে মৃত বাংলার ৫ শ্রমিক, শোকপ্রকাশ মুখ্যমন্ত্রীর

MIZORAM: মিজোরামে পাথর খাদানে ধসে মৃত বাংলার ৫ শ্রমিক, শোকপ্রকাশ মুখ্যমন্ত্রীর

by Silpika Chatterjee
mizoram, landslide, west bengal, chief minister twit

মহানগর ডেস্কঃ মিজোরামে পাথর খাদানে আচমকাই ধস। তার জেরেই বাংলার অন্তত ৫ শ্রমিকের মৃত্যু হয়েছে। সোমবার দুপুরে ঘটা দুর্ঘটনায় শোকপ্রকাশ করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ট্যুইটের বার্তায় মৃতদের পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়েছেন।

মৃত ৫ জনের মধ্যে ৩ জন শ্রমিকের বাড়ির ঠিকানা এখনও পর্যন্ত পাওয়া গেছে। ২ জনের মধ্যে একজনের বাড়ি নদিয়া ও উত্তর ২৪ পরগণা। এই পাঁচ বাঙ্গলাস্র শ্রমিকের পাশাপাশি দুর্ঘটনায় প্রাণ গিয়েছে আরও সাত শ্রমিকের। তাঁদের বাড়ি অসম, ঝাড়খণ্ড এবং মিজোরামে। জানা যাচ্ছে, ওই সময়ে একটি রাস্তা নির্মাণের কাজও করছিলেন শ্রমিকেরা। তখনই আচমকা ধস নামে। আর তাতেই চাপা পড়ে যান কর্মরত শ্রমিকেরা। উদ্ধারকাজ শুরু হওয়ার পরেই শ্রমিকদের মৃতদেহ উদ্ধার করা হয়।

স্থানীয় প্রশাসনের সূত্রে জানানো হয়েছে, বাংলার মৃত ৫ শ্রমিকের মরদেহ ফেরানোর ব্যবস্থা করা হচ্ছে। জানা গেছে, এবিসিআই ইনফ্রাসট্রাকচার প্রাইভেট প্রাইভেট লিমিটেডের কর্মীরা তাঁদের মধ্যাহ্ন ভোজের বিরতি থেকে ফিরে আসার পরেই পাথরের খনিটি ধসে পড়ে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর শোকবার্তায় লেখেন, মিজোরামে ধসের জেরে বাংলায় ৫ জন সহ মোট শ্রমিকের মৃত্যুর ঘটনায় গভীরভাবে শোকাহত। তিনি জানান, মৃতদের দেহ বাংলায় ফিরিয়ে আনার জন্য মিজোরাম সরকারের সঙ্গে যোগাযোগ করা হয়েছে রাজ্য সরকারের তরফে। মৃতদের পরিবারের পাশে সরকার থাকার আশ্বাসও দেওয়া হয়েছে। যারা প্রিয়জনকে হারিয়েছেন তাঁদের প্রতি মমতা বন্দ্যোপাধ্যায় গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

You may also like