দেশের মানুষকে না দিয়ে বিদেশে টিকা পাঠিয়েছেন মোদি, তোপ মমতার

9
kolkata news

নিজস্ব প্রতিনিধি : চৌষট্টি শতাংশ ভ্যাকসিন বিদেশে পাঠিয়েছে দিয়েছেন মোদি। তাই মরে গেলেও ভ্যাকসিন পাবে না মানুষ। আজ, মঙ্গলবার মুর্শিদাবাদের জনসভায় এমনই গুরুতর অভিযোগ করলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। করোনা প্রতিষেধক নিয়ে এদিন মোদিকে এক হাত নেন মমতা।

এ রাজ্যে করোনার বাড়বাড়ন্তের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে দুষেছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। মমতা মনে করেন, বিজেপি নেতারা বাইরে থেকে সঙ্গে নিয়ে এসেছে মারণ এই ভাইরাসের জীবাণু। বিজেপি নেতাদের বহিরাগতের তকমা দিয়ে এর আগেও তোপ দেগেছেন মমতা। রাজ্যের বিভিন্ন জনসভায় তৃণমূল নেত্রী বলেন, করোনা সেরে গিয়েছিল। বহিরাগতরাই এ রাজ্যে করোনা নিয়ে এসেছে। আমরা প্যান্ডেল করি স্থানীয় লোকজনকে নিয়ে। আর ওরা প্যান্ডেল করার লোক আনে গুজরাট থেকে।

করোনার টিকা যে প্রয়োজনের তুলনায় পর্যাপ্ত নয়, তাও পইপই করে জনসভাগুলিতে তুলে ধরেছেন মমতা। তিনি যখন চেয়েছিলেন, তখন করোনার টিকা দিলে সমস্যা এত গভীর হত না বলেও মনে করেন তৃণমূল নেত্রী। মমতা বলেন, ভ্যাকসিন দেবে কোথা থেকে? ৬৪ শতাংশ ভ্যাকসিন বিদেশে পাঠিয়ে দিয়েছে। এখন মানুষ মরে গেলেও ভ্যাকসিন পাবে না। খোলা বাজারে করোনা প্রতিষেধক মিললেও এত সমস্যা হত না বলে মনে করেন তৃণমূল নেত্রী। তাঁর অভিযোগ, বারবার চাওয়ার পরেও করোনা প্রতিষেধক দেওয়া হয়নি তাঁকে। সেই কারণেই করোনা এ রাজ্যে এত ভয়ঙ্কর আকার ধারণ করেছে বলে মনে করেন তৃণমূল নেত্রী।