Narendra Modi: NEC চেয়ারম্যানের সঙ্গে বৈঠক মোদির, শিল্প উন্নয়ন নিয়ে আলোচনা দুই পক্ষের মধ্যে

173
Narendra Modi: NEC চেয়ারম্যানের সঙ্গে বৈঠক মোদির, শিল্প উন্নয়ন নিয়ে আলোচনা দুই পক্ষের মধ্যে

মহানগর ডেস্ক: সোমবার টোকিওতে বহুজাতিক কোম্পানি এনইসি (NEC) কর্পোরেশনের চেয়ারম্যান নোবুহিরো এন্ডোর সঙ্গে বৈঠক করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। কোয়াড সম্মেলনে যোগ দিতে জাপানে (Japan) দু’দিনের সফরে গিয়েছেন নমো। সেখানে জাপানি ব্যবসায়ী নেতাদের সঙ্গেও একটি ব্যবসায়িক অনুষ্ঠানে অংশ নেবেন তিনি। কথা বলবেন, প্রবাসী ভারতীয়দের সঙ্গেও।

সূত্র অনুযায়ী, মোদির সঙ্গে সাক্ষাতের সময় NEC চেয়ারম্যান শিক্ষাক্ষেত্রে উন্নতির বিষয়ে আলোচনা করেছেন। অপরদিকে মোদি ভারতের টেলিকমিউনিকেশন সেক্টরে NEC-র ভূমিকার প্রশংসা করেছেন। বিশেষ করে চেন্নাই-আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ এবং কোচি-লাক্ষদ্বীপ দ্বীপপুঞ্জ OFC প্রকল্পগুলির ক্ষত্রে বিনিয়োগের কথা বলেছেন তিনি। বিদেশ মন্ত্রকের বিবৃতি অনুযায়ী, শিল্প উন্নয়ন, শ্রমের ক্ষেত্রগুলি সহ ভারতে ব্যবসা সংক্রান্ত বিষয়ে নানা আলোচনা হয়েছে দুই পক্ষের মধ্যে।

আরও পড়ুন: জাপানি শিশুর মুখে হিন্দি শুনে আপ্লুত মোদি, কানে এলো ‘জয় শ্রী রাম’ ধ্বনি

মের ২৪ তারিখ জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদার সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করবেন প্রধানমন্ত্রী। বিশেষজ্ঞদের ধারণা, এর ফলে ভারত ও জাপানের সম্পর্ককে আরও মজবুত হবে। রবিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছিলেন, ৩৫ জন ব্যবসায়ী নেতার সঙ্গে একটি গোলটেবিল বৈঠকে বসবেন তিনি। তাঁর কথায়, নেতাদের সঙ্গে আলাদাভাবে সাক্ষাৎ সারবেন।