EPL: পেনাল্টি মিস সালাহর, দশ ম্যাচ পর হার, হতাশা দিয়ে বছর শেষ লিভারপুলের

17
মহম্মদ সালাহর পেনাল্টি সেভ করছেন লেস্টার গোলরক্ষক।

মহানগর ডেস্ক: টানা দশ ম্যাচ অপরাজিত থেকে ইতিবাচকভাবে বছর শেষ করার আশায় ছিল লিভারপুল। কিন্তু বছরের শেষ ম্যাচেই হতাশাজনক পরাজয়। ইংলিশ প্রিমিয়ার লিগে একের পর এক সুযোগ নষ্টের মাশুল দিয়ে লেস্টার সিটির কাছে ১-০ গোলে হেলে গেল জুরগেন ক্লপের দল।

লেস্টারের ঘরের মাঠ কিং পাওয়ার স্টেডিয়ামে খেলতে গিয়ে ৫৯ মিনিটে পিছিয়ে পড়ে অল রেডস। পুরো ম্যাচে ৬৫ শতাংশ সময় বলের দখল রেখেছিল লিভারপুল। গোলের জন্য শট নিয়েছে অন্তত ২১টি, যার মধ্যে ৪টি ছিল লক্ষ্য বরাবর। কিন্তু মেলেনি সুফল। অন্যদিকে, সারা ম্যাচে মাত্র একটি শট লক্ষ্যে রেখে তাতেই গোল আদায় করে নিয়েছে ব্রেন্ডন রজার্সের শিষ্যরা।

লিভারপুলের সামনে সবচেয়ে ভালো সুযোগ এসেছিল ম্যাচের ১৬ মিনিটের মাথায়। ডি-বক্সের মধ্যে মহম্মদ সালাহকে ফাউল করেছিলেন লেস্টারের উইনফ্রেড এনডিডি। যার ফলে পেনাল্টি পেয়ে যান ক্লপের শিষ্যরা। কিন্তু সেটিও কাজে লাগাতে পারেনি তারা। মিশরীয় ফরোয়ার্ড সালাহর স্পট কিক ঝাঁপিয়ে ঠেকান লেস্টার গোলরক্ষক ক্যাসপার স্মাইকেল। ফিরতি বলে হেড করেন সালাহ। কিন্তু সেটাও ফিরে আসে ক্রসবারে লেগে। সেই বলে শট নেন জর্ডান হেন্ডারসন, তবে এক্ষেত্রে লক্ষ্যে রাখতে পারেননি তিনি। ফলে হতাশায় ডুবতে হয় লিভারপুলকে।

প্রথমার্ধে সালাহর আরও একটি প্রচেষ্টা ঠেকিয়ে দেন লেস্টার গোলরক্ষক। ম্যাচের ৫৯ মিনিটে খেলার গতির বিপরীতে গোল করে দলকে এগিয়ে দেন পরিবর্ত হিসাবে নামা লেস্টারের উইঙ্গার আদেমালো লুকম্যান। এই গোলই নিশ্চিত করে দেয় লেস্টারের জয়। এই পরাজয়ের পরেও অবশ্য লিগ টেবিলের দ্বিতীয় স্থান ধরে রেখেছে লিভারপুল। ১৯ ম্যাচ শেষে তাদের সংগ্রহ ৪১ পয়েন্ট। এক ম্যাচ কম খেলে ২৫ পয়েন্ট নিয়ে নয় নম্বরে লেস্টার। সম সংখ্যক ম্যাচ খেলে শীর্ষে থাকা ম্যান সিটির ঝুলিতে ৪৭ পয়েন্ট।